আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

দুইকোটি টাকায় ইটসলিং হচ্ছে গোয়াইনঘাটে সাড়ে ৪ কিলোমিটার রাস্তা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২২ ১২:৪১:৩৯

এম এ মতিন, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ১ কোটি, ৯৪ লাখ ৭৬ হাজার টাকা ব্যায়ে নির্মাণ হচ্ছে সাড়ে ৪ কিলোমিটার ইট সলিং রাস্তা।

গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের লংপুর গ্রামের ইট সলিং সড়ক হতে মানিকগঞ্জ বাজার পর্যন্ত ৫০০ মিটার। সালুটিকর-গোয়াইনঘাট রাস্তা হতে লেঙ্গুড়া ইউনিয়নের গুরকছি পার পর্যন্ত ৫০০ মিটার। রুস্তুপুর ইউনিয়নের খলামাধব সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে নয়াপাড়া পর্যন্ত ৫০০ মিটার। আলীরগাঁও ইউনিয়নের সারী-গোয়াইনঘাট রাস্তা হতে টিকর নয়াখেল মসজিদ ৫০০ মিটার। ফতেহপুর ইউনিয়নের হরিপুর-সাহেব বাজার রাস্তা হতে সাইফুর রহমান বিএম কলেজ পর্যন্ত ৫০০ মিটার। নন্দিরগাঁও ইউনিয়নের সালুটিকর-গোয়াইনঘাট রাস্তা হতে কদম তলা পর্যন্ত ১০০০ মিটার। ডৌবাড়ী ইউনিয়নের নিহাইন বাজার হতে নিহাইন ঈদগাহ পর্যন্ত ৫০০ মিটার। পূর্ব জাফলং ইউনিয়নের উত্তর লাখের পাড় হতে হযরত ডাক্তারের বাড়ি হয়ে সবুজ মেম্বারের বাড়ি পর্যন্ত ৫০০ মিটার।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাঁধন কান্তি সরকার বলেন- দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বরাদ্দকৃত প্রায় ২ কোটি টাকা দিয়ে নির্মিত হচ্ছে সাড়ে ৪ কিলোমিটার ইট সলিং রাস্তা। ওই রাস্তা গুলি যথাযথভাবে তদারকি করে কাজ সম্পাদনের চেষ্টা অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন- গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ইট সলিং রাস্তা গুলি গুরুত্ববহ ভূমিকা পালন করবে। ইট সলিং রাস্তাগুলো অত্যন্ত টেকসই ও স্থায়িত্বশীল হবে বলে আমি মনে করি। প্রতিটি ইট সলিং রাস্তা যথাযথভাবে স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও প্রশাসনের কর্তাব্যক্তিরা নিয়মিতভাবে পরিদর্শন করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি এ ব্যাপারে জানান- তৃণমূল ও প্রান্তিক জনপদে আধুনিক নাগরিক সুযোগ সুবিধা প্রদানের লক্ষ্যে এবং স্থানীয়দের চাহিদামত উপজেলার ৯টি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ গ্রাম গুলিতে টেকসই ও স্থায়িত্বশীল ইট সলিং রাস্তা নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো জনগুরুত্ববহ স্থানে রাস্তা নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে।

গোয়াইনঘাট উপজেলার জন্য আরো ৪ কিলোমিটার ইট সলিং রাস্তার প্রকল্প সংলিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। অল্পদিনের মধ্যে নতুন ওই ৪ কিলোমিটার সড়কে ইট সলিংয়ের কাজ শুরু হবে বলে আমি আশাবাদী।

সিলেটভিউ২৪ডটকম/২২ এপ্রিল ২০১৯/এমএএম/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন