আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

জেলা প্রশাসক বরাবরে কাষ্টঘর এলাকাবাসীর স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৬ ২১:১৩:২১

সিলেট :: সিলেট নগরীর ১৪নং ওয়ার্ড অন্তর্গত কাষ্টঘর এলাকায় অবৈধ ক্যামিক্যাল গোডাউন ডিপো আল খাজা মার্কেট, গাজী বোরহান উদ্দিন মার্কেট ও নিউ মার্কেট বিল্ডিং কোড না মেনে সুউচ্চ ভবন নির্মানের প্রতিবাদে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন স্বাক্ষরিত ও অনুরোধকৃত এক স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে প্রদান করা হয়েছে। কাষ্টঘর এলাকাবাসী রোববার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সন্দীপ কুমার সিংহ এর হাতে এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উলে­খ করা হয়, কাষ্টঘর আল খাজা মার্কেটের আন্ডার গ্রাউন্ড এর পার্কিং এর বদলে গোদাম কোঠা বানিয়ে বিক্রি করা হয়েছে। মার্কেটের সামনে মোটর সাইকেল, ঠেলাগাড়ি পার্কিং দেওয়া হয়েছে। গাজী বোরহান উদ্দিন মার্কেট ও নিউ মার্কেটের একই অবস্থা বিদ্যমান। দীর্ঘ ১০/১৫ বছর যাবত মার্কেট বন্ধ রয়েছে। কাষ্টঘর খাজা মার্কেটে ৪/৫ বার আগুন লেগেছে।

স্মারকলিপিতে বলা হয়েছে, বিগত ১লা মে মার্কেট আগুন লাগায় মাননীয় নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরের দিন সিলেট নগরীর কাষ্টঘর আল খাজা মার্কেট ও গাজী বুরহান উদ্দিন মার্কেটের আন্ডারগ্রাউন্ড ও সিড়ির উপরের অবৈধ গোদাম উচ্ছেদ করার নির্দেশ দিয়েছিলেন। অন্যথায় ১৩ দিনের বেশি হয়ে গেলে মার্কেটদ্বয়ে মালিকগণকে গ্রেফতার করে নেওয়া হবে মর্মে মৌখিক নির্দেশ দিয়েছিলেন। কিন্তু প্রায় ২৩ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত অবৈধ গোদামঘর সঠিকভাবে উচ্ছেদ করা হয়নি।  এছাড়াও আল খাজা মার্কেট, গাজী বোরহান উদ্দিন মার্কেট ও নিউ মার্কেটের অনেক সমস্যা বিদ্যমান। সেগুলো সমাধানে আমরা এলাকাবাসী প্রশাসনের উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করছি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর মানবাধিকার বাস্তবায়ন কমিশনের চেয়ারম্যান আ.ম.ন জামান চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সিলেট মহানগর মানবাধিকার কমিশনের ভাইস চেয়ারম্যান কানু পাল, সিলেট মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহŸায়ক আব্দুল মজিদ, বিনয় দে বাবুল, রাজু দত্ত, রনি চৌধুরী, সচেতন কাষ্টঘরবাসীর আহবায়ক শুভ্রাংশু চক্রবর্তী টিটু, এডভোকেট শিশির কুমার রায়, লাল মোহন দেব, দিপক ঘোষ, সুব্রত কর্মকার, আতিক শিকদার, বাবলা আহমদ, সুমন দত্ত, বিজয় পাল, মিজান মিয়া, লিয়াকত মিয়া-১, শিবু দত্ত, সফত দেব, ওয়াসিম আহমদ, হাজী রুমিন আহমদ, ইমন মোদক, মিজানুর রহমান, মো. জাকির হোসেন, কৃষ্ণ পাল, অরুন ভৌমিক, এহাদ আহমদ, বাবুল মিয়া, রাজন দাস, লিয়াকত মিয়া, আমি আমিন প্রমুখ। প্রায় ৭০জন ব্যবসায়ী, ভাড়াটিয়া এবং এলাকাবাসীর স্বাক্ষর যুক্ত স্মারকলিপি প্রদান করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/ ২৬ মে ২০১৯/প্রেবি/এক



@

শেয়ার করুন

আপনার মতামত দিন