আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

ডিআইজি মিজানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে দুদক কর্মকর্তা বরখাস্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১১ ০০:৫৪:৪২

সিলেটভিউ ডেস্ক :: সিলেটের সাবেক ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ উঠার পর তথ্য পাচার ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাসিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশের ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত করতে গিয়ে সেই পুলিশ কর্মকর্তার কাছ থেকে ঘুষ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে এই দুদক কর্মকর্তার বিরুদ্ধে।

সম্প্রতী সিলেটের সাবেক ডিআইজি মিজানুর রহমানের অবৈধ বিপুল পরিমাণ সম্পদের প্রমাণ পায় দুদক। বিষয়টি নিয়ে যখন চলছে তুমুল আলোচনা-সমালোচনা তখন উত্তপ্ত কড়াইয়ে ঘি ঢাললেন মিজান নিজেই। অভিযোগ তুলেন দুদকের এই তদন্তকারী কর্মকর্তাকে দুই দফায় ৪০ লাখ টাকা ঘুষ দেয়ার।

তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক খন্দকার এনামুল বাসির অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছেন। আর বিশিষ্টজনেরা বলছেন, ঘুষ দেয়া ও নেয়া দুটোই অপরাধ। তাই মিজানের অভিযোগ সত্য হলে উভয়ের বিরুদ্ধেই মামলা হওয়া প্রয়োজন।

নারী কেলেংকারির ঘটনায় দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানের দাবি তদন্তকালীন সময়ে চলতি বছরের জানুয়ারিতে তিনি দুদক পরিচালক এনামুল বাসিরকে প্রথমে ২৫ লাখ টাকা ও পরে আরও ১৫ লাখ টাকা দেন।

মিজানের দাবি, পরবর্তীতে ২ জুন এনামুল বাসির জানান দুদক চেয়ারম্যান ও কমিশনারের চাপে তিনি তাকে মামলা থেকে অব্যাহতি দিতে পারেননি।

সিলেটভিউ২৪ডটকম/ ১০ জুন ২০১৯/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন