আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বৃষ্টিতে নাগরিক দুর্ভোগ : দেখলেন আরিফ, দিলেন নির্দেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৬ ১৮:১৩:৪৩

নিজস্ব প্রতিবেদক :: অবশেষে বৃষ্টি এলো! ‘আষাঢ়ষ্য’ বরিষণ বলতে যা বুঝায় তাই! তবে প্রচন্ড গরমে স্বস্তির এই বৃষ্টির সাথে নিয়ে এসেছে নাগরিক দুর্ভোগও। সিলেট নগরীর নিম্নাঞ্চলসহ অধিকাংশ এলাকাই জলাবদ্ধতায় অচল হয়ে পড়েছিল।

মেয়র আরিফুল হক চৌধুরী বিকেলে জলাবদ্ধতা দেখতে বেরিয়েছিলেন। তিনি উন্নয়ন বা নির্মাণ কাজের জন্য নির্মিত বাধের কারণে যেসব এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে, সেসব এলাকার বাঁধ দ্রুত অপসারণের নির্দেশ দিয়েছেন।

এবার আষাঢ়ে তেমন একটা বৃষ্টি হয়নি। তবে বুধবার টানা বৃষ্টি হয়েছে। সকাল থেকেই। এই বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় প্রায় অচর হয়ে পড়েছিল সিলেট নগরীর নিম্নাঞ্চলগুলো।

সামান্য বৃষ্টিতে অচলাবস্থার সৃষ্টি হওয়া সিলেট নগরীর পুরানো বৈশিষ্ট্য। এবার মরার উপর খাঁড়ার ঘা হিসাবে আবির্ভূত হয়েছে উন্নয়ন কর্মকান্ড। সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে একযোগে চলছে ড্রেন ও কালভার্ট নির্মাণ সম্প্রসারণ বা সংস্কার।

এসব কাজ করার জন্য অনেক স্থানেই দেওয়া হয়েছে অস্থায়ী বাঁধ। এগুলোর কারণেও নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে স্বীকার করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

বিকেলের দিকে নগর পরিদর্শনে বেরিয়েছিলেন তিনি। সিসিক কর্মী ও ঠিকাদারদের  উন্নয়ন কাজের জন্য নির্মিত ছোটখাটো বাঁধগুলো দ্রæত সরানোর নির্দেশ দিয়েছেন।

পাঠানটুলা এলাকার জলাবদ্ধতা দেখার পর মেয়র আরিফ সাংবাদিকদের কাছে বলেছেন, বাঁধগুলো অপসারণের নির্দেশ দিয়েছি। ইতিমধ্যেই তা কার্যকর হতে শুরু করেছে। আর সুরমায় পানি বৃদ্ধির কারণে তেমন একটা পানি টানছেনা। এসব কারণে জলাবদ্ধতা হচ্ছে।

মেয়র আরিফুল হক চৌধরী আরো বলেন, উন্নয়ন কাজের  জন্য যেসব এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে আমি তার জন্য দুঃখ প্রকাশ করছি। বৃহত্তর স্বার্থে আশাকরি নগরবাসী সেটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ জুন ২০১৯/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন