আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে লেখক-সাংবাদিকদের সাথে মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৮ ২২:৪৬:৪৪

সিলেট :: প্রবাসীরা শুধু রেমিটেনেসই পাঠাচ্ছেন না, সঙ্গে বাঙালির আবাহমান সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকেও সমুন্নত রাখতে অসামান্য অবদান রাখছেন। এইক্ষেত্রে বিশেষ কৃতিত্বের স্মারক সৃষ্টি করেছেন আমেরিকা প্রবাসী সিলেটি বাঙালি তরুণেরা।

সেখানে বাঙালির ইতিহাস-ঐতিহ্য ও বাংলা সাহিত্য, সংস্কৃতির চর্চায় তারা অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। তাদের প্রচেষ্টায় সেখানে বাঙালির মহান বীরদের স্মরণে শহিদ মিনারও প্রতিষ্ঠিত হয়েছে। এর নেতৃত্ব দিচ্ছে ওয়ার্ল্ড গøাম ইউএসএ এলএলসি। মঙ্গলবার রাতে সিলেটের লেখক-সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়ে এসব কথা জানান সংগঠনের নেতৃবৃন্দ।

মতবিনিময়ে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড গøাম ইউএসএ এলএলসি’র প্রেসিডেন্ট মোহাম্মদ জুবায়ের আহমদ, বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মো. শামীম আহমদ।

আমেরিকা প্রবাসী এই দুই কীর্তিমান তরুণই সিলেটের কৃতিসন্তান।

মতবিনিময়ে বক্তব্য রাখেন ছড়াকার মতিউল ইসলাম মতিন, কবি নাজমুল আনসারী, সাংবাদিক সালমান ফরিদ, নোমান বিন আরমান, ফায়যুর রাহমান, ছড়াকার এজেএম শিহাব, প্রচ্ছদশিল্পী নাওয়াজ মারজান, ছড়াকার কামরুল আলম।

উপস্থিত ছিলেন ডা. মুফিকুর রহমান, জুবায়ের আহমদ, এইচএম শহীদুল ইসলাম, সাইয়্যিদ মুজাদ্দিদ, জাহিদ আহমদ, এমএ ওয়াহিদ চৌধুরী, আবুল হোসেন, হায়দার আলী ও শাহীন আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ জুলাই ২০১৯/প্রেবি/এক

 



@

শেয়ার করুন

আপনার মতামত দিন