আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

মাহা ফুটসাল টুর্নামেন্টের উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ১৯:৫০:৩২

সিলেট :: যুবসমাজকে পড়াশুনার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে বিকশিত করার প্রত্যয়ে এবং তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের আনার লক্ষ্যে ‘গোল’ নামক ডেভলাপমেন্ট প্রজেক্টের আয়োজনে এবং সিলেটের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান ‘মাহা’ এর পৃষ্ঠপোষকতায় ‘মাহা ফুটসাল টুর্ণামেন্ট-২০১৯’ এর উদ্বোধন হয়েছে। আজ রবিবার বিকাল ৪টায় ‘গোল’ এর ভেন্যুতে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘গোল এর মূল উদ্যোক্তা আসিফ হায়দার চৌধুরী। তিনি ইংল্যান্ডে অধ্যয়ন শেষ করে সামাজিক দায়বদ্ধতাকে উপজীব্য করে যুবসমাজকে মাদক, সন্ত্রাস, রাহাজানি থেকে সুন্দর পথে ধাবিত করার প্রতিশ্রুতি থেকে ‘গোল’ নামক ডেভলাপমেন্ট প্রজেক্টের সূচনা করেছেন।’

তিনি বলেন, ‘‘যুবসমাজ যেভাবে দিন দিন নৈতিক ও মানবিক মূল্যবোধ থেকে সরে গিয়ে মাদক, সন্ত্রাস ও রাহাজানিসহ নানাবিধ অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে, তাদেরকে এসব পথ থেকে আলোর পথে আনার লক্ষ্যেই ‘গোল’ নামক ডেভলাপমেন্ট প্রজেক্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’’

তিনি ‘গোল’ পরিবারের সকলের প্রতি বাংলাদেশ ফুটবল ফেডারেশন, সিলেট জেলা ক্রীড়া সংস্থা ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, অনির্বাণ ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাবির চৌধুরী জাবু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সিরাজ উদ্দিন, চ্যানেল এস এর সিলেট ব্যুরো প্রধান মঈনউদ্দিন মঞ্জু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ‘গোল’ এর মূল উদ্যোক্তা আসিফ হায়দার চৌধুরী। তিনি বলেন, ‘গোল’ পরিবার কর্তৃক বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মাহা ফুটসাল টুর্নামেন্ট ২০১৯ এর সেরা দশ খেলোয়াড়কে সিলেটের স্থানীয় ফুটবল লীগসমূহে বিভিন্ন ক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহণের সুযোগ করে দিতে চায় ‘গোল’।

‘গোল’ আয়োজিত মাহা ফুটসাল টুর্ণামেন্টে ৬৪টি দল অংশগ্রহণ করছে। সাত দিনব্যাপী টুর্নামেন্ট নকআউট পদ্ধতিতে কুমারপাড়াস্থ নিজ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা সাড়ে ৪টায় খেলা শুরু হবে, প্রতিদিন সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ কমিটির সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, আব্দুল বারী, ‘গোল’ এর কর্মকর্তা সায়েক আহমদ কামরুল, রিংকু কবির চৌধুরী, তালহা হায়দার চৌধুরী, সালেহ উদ্দিন আহমেদ শাহেদ ও আদেল আহমদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা’র অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদার।

আজ উদ্বোধনী ম্যাচে সোনারবাংলা ফুটবল একাডেমি ১-০ গোলে লাউয়াই ইয়াং ফেডারেশনকে হারিয়ে বিজয়ী হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন