আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শ্রমিক নেতা আটক, প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৭ ০০:৫৫:৩৯

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ :: হবিগঞ্জের বাহুবলে সিএনজি অটোরিক্সা শ্রমিক নেতাকে আটক ও জরিমানা করার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে সিএনজি অটোরিক্সা শ্রমিকরা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার মিরপুর বাজারে মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। খবর পেয়ে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আসকার আলী ঘটনাস্থওে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

শ্রমিকদের অভিযোগ- সোমবার রাত ৭টার দিকে উপজেলার মিরপুর চৌমুহনীতে বিশৃঙ্খলতা সৃষ্টির অভিযোগে বাহুবল উপজেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ইউনুছ আলীকে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ খবর সিএনজি অটোরিক্সা শ্রমিকদের কাছে পৌঁছে গেলে রাত ১০টার দিকে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

খবর পেয়ে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আসকার আলী ঘটনাস্থওে পৌঁছে পরিস্থিতি শান্ত করলে প্রায় ১ ঘন্টার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বাহুবল উপজেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নাল আবেদিন বলেন- ‘ইউএনও ম্যাডাম শ্রমিক নেতা ইউনুছ আলীকে মিরপুর থেকে আটক করে নিয়ে ২০ হাজার টাকা দাবী করেন।’

এ ব্যাপারে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা বলেন- সন্ধ্যা ৭টার দিকে দীর্ঘ যানজটের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখি সিএনজি অটোরিক্সাগুলো যানজটের সৃষ্টি করেছে। এ সময় বিশটি সিএনজিকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০১৯/কেএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন