আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

গ্রন্থাগারিকরা শিক্ষার উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখছেন: সিকৃবি ভিসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৭ ২১:১৭:৫৬

সিলেট :: সিলেট কৃৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, গ্রন্থাগারিকরা শিক্ষার উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখছেন। শিক্ষা বিস্তারের ক্ষেত্রে একজন গ্রন্থাগারিকরা নীরবে নিভৃতে কাজ করে যান। তিনি আরো বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন দক্ষ গ্রন্থাগারিক থাকলে শিক্ষার মান উন্নত হবে।

মঙ্গলবার দুপুরে সিলেটের জাস ইনস্টিটিউট আয়োজিত জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান ডিপ্লোমা কোর্সের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে (১ম ব্যাচ) শিক্ষার্থীদের সনদ বিতরণ ও মেধাবী ছাত্র অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাস ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লোক গবেষক মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. হাসান জাকিরুল ইসলাম, শাবিপ্রবির গ্রন্থাগারিক আব্দুল হাই ছামেনী।

জাস ইনস্টিটিউটের পরিচালক আবুল কাশেমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাস্ ইনস্টিটিউটের পরিচালক ও মেট্রোপলিটন ‘ল’ কলেজের উপাধ্যক্ষ ড. শহীদুল ইসলাম অ্যাডভোকেট।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের, প্রভাষক মো: জহুরুল ইসলাম, প্রভাষক আবুল কালাম আজাদ, জাস্ ইনস্টিটিউটের পরিচালক যীশুতোষ দাস, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবুল হোসাইন। অনুষ্ঠানে মেধানুসারে ১০ জন শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০১৯/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন