আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল সিলেটের কর্মশালা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৮ ১৬:২৭:৫৫

সিলেট :: ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল সিলেটের উদ্যোগে আওয়ামী লীগ সিলেট জেলা শাখার আওতাধীন বিভিন্ন শাখা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেততৃবৃন্দের উপস্থিতিতে ‘দলের অভ্যন্তরীণ গণতন্ত্র, দলে নারী ও তরুণ নেতৃত্বের অর্ন্তভূক্তি এবং দলের গঠনতন্ত্র’ বিষয়ক এক রাজনৈতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে নগরীর জেল রোডস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের পলিটিক্যাল ফেলো হেলেন আহমদের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম রুহেল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিত।

ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল সিলেট রিজওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরীর স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত কর্মশালায় অংশ গ্রহন করেন- বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সদস্য এডভোকেট মিসবা-উল ইসলাম কয়েস, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালমা বেগম, সিলেট সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক সাহিদা খাতুন তালুকদার, সদর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি পারভীন আক্তার, বিয়ানী বাজার উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুমা চক্রবর্তী, সাবিনা ইয়াসমিন, বদরুল হোসেন খান কামরান, আসমা বেগম, আনোয়ার হোসেন, খাদিজা বেগম, অনন্ত লাল দাশ,মো. আলীম উদ্দিন মান্নান, মোহাম্মদ সাল্হা উদ্দিন পারভেজ, এডভোকেট তারান্নুম চৌধুরী, শাহীন আহমদ চৌধুরী, মো.উবায়েদ বিন বাসিত সুমন, ফাতেহা বেগম, আমিন উল্লাহ রাসেল প্রমুখ।

দিনব্যাপি অনুষ্ঠিত এই রাজনৈতিক কর্মশালায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ। প্রশিক্ষণ কর্মশালায় গণতন্ত্র, গণতান্ত্রিক রাষ্ট্র, রাজনীতি, রাজনৈতিক দল ও বাংলাদেশ আ’লীগের গঠনতন্ত্রসহ রাজনৈতিক গুরুত্বপূর্ণ বিষয়ে বিষদভাবে আলোচনা করা হয়।

প্রশিক্ষণ কর্মশালায় আগত অতিথিবৃন্দ রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ সময়োপযোগী এই ধরনের প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে সহযোগিতার জন্য ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রতি কৃতজ্ঞতা জানান এবং প্রশিক্ষণার্থী রাজনৈতিক নেতৃবৃন্দকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে আ’লীগের রাজনৈতিক অবস্থানকে সুসংহত করার আহবান জানানো হয়।


সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন