আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

বশেমুরবিপ্রবি ও জাবি’র ভিসি পদত্যাগের দাবিতে সমর্থন দিলো শাবির সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-২১ ২২:৪৮:২৯

শাবি প্রতিনিধি :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  শিক্ষার্থীদের উপর প্রশাসনের পরিকল্পিত হামলার তীব্র প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংগঠনটির পক্ষ থেকে প্ররিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।  বিজ্ঞপ্তিতে বলা হয়, বশেমুরবিপ্রবিতে ৩য় দিন ধরে চলমান আন্দোলন বানচাল করার উদ্দেশ্যে আজ শনিবার প্রশাসনের সহযোগিতায় বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়। এতে প্রায় ২০ জনের মত শিক্ষার্থী আহত হয়। ইতোমধ্যে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে উক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবীর প্রক্টরিয়াল দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

মূলত বশেমুরবিপ্রবিতে দীর্ঘদিন ধরেই একের পর এক মতপ্রকাশে বাঁধা, হুমকি, বিনা বিচারে বহিষ্কার, অনিয়ম, দ‚র্নীতি এসবের অভিযোগ চলে আসছে। এসবের প্রতিবাদ এবং ভিসি অপসারণের দাবিতে চলমান আন্দোলন থামাতে এই হামলা ঘটনা ঘটে। তাদের আন্দোলনের প্রতি সমর্থন রেখে এই হামলার তীব্র প্রতিবাদ ও হামলায় জড়িতদের বিচারের দাবি জানায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চলা দুর্নীতিবিরোধী আন্দোলন ও দুর্নীতিগ্রস্ত ভিসি ফারজানা ইসলামের পদত্যাগের দাবির প্রতি সমর্থন দেয় বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

শাখা ছাত্রফ্রন্টের সভাপতি নাজিরুল আযম বিশ্বাস ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মিয়া এক যৌথ বিবৃতিতে জানান, “দুই বিশ্ববিদ্যালয়ের ভিসি তাদের ক্ষমতার অপব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের মত এক পবিত্র প্রতিষ্ঠানকে কলংকিত করেছেন। তাই অবিলম্বে বশেমুরবিপ্রবি’র ও জাবি’র ভিসি উভয়েরই পদত্যাগ করা উচিত। এছাড়াও বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার দ্রুত তদন্ত করে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে।“

সিলেটভিউ২৪ডটকম/২১ সেপ্টেম্বর ২০১৯/এএএম/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটে করোনার তাণ্ডব : জেলায় আক্রান্ত প্রায় ৫ শ’, বিভাগে ৯ শতাধিক
  •   নার্সিং কর্মকর্তা রুহুলের মৃত্যুতে ওসমানী হাসপাতাল পরিবারের শোক
  •   পররাষ্ট্রমন্ত্রীর প্রতি ওসমানী নার্সেস এসোসিয়েশনের কৃতজ্ঞতা
  •   সিলেটের নার্সিং কর্মকর্তা রুহুলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
  •   করোনায় মৃত্যু হওয়া নার্সের দাফন হলো মানিকপীর টিলায়
  •   নাদেলের রোগমুক্তি কামনা করলেন বিভাগীয় ও জেলা ব্যাডমিন্টন কমিটির নেতৃবৃন্দ
  •   করোনা : সিলেটে আক্রান্ত ১৩ র‌্যাব সদস্য আইসোলেশনে
  •   শুভ সকাল, ৩০ মে ২০২০
  •   সিলেটে আজ থেকে খুলছে মোটরসাইকেলের শোরুম
  •   কাউন্সিলর আজাদের রোগমুক্তি কামনায় কুচাই ছাত্রলীগের দোয়া মাহফিল