আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

আরিফে আপত্তি কামরানের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১১ ০২:০০:৩৯

নিজস্ব প্রতিবেদক :: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটে এসেছিলেন শত বছর আগে। তাঁর আগমনের শতবর্ষ পূর্তি সিলেটে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হবে। এ লক্ষ্যে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আহবায়ক ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে সদস্য সচিব করে গঠন করা হয়েছে কর্ম পরিষদ।

সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের শীর্ষস্থানীয়দের নিয়ে গঠিত এই কমিটি এই উৎসব আয়োজনে কাজ করে যাচ্ছে গত কয়েকমাস ধরে। গঠন করা হয়েছে নানা উপ পর্ষদও।

৭ ও ৮ নভেম্বর অনুষ্ঠিত এই রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এই অনুষ্ঠানকে সামনে রেখে সিলেটে ১৪ দলের নেতাদের সাথে মতবিনিময় করেন পর্ষদের আহবায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এতে সিলেটের আওয়ামী লীগসহ ১৪ দলের সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন।

এই সভায় উদযাপন পর্ষদের সদস্য সচিব হিসেবে আরিফুল হক চৌধুরীর ব্যাপারে জোরালো আপত্তি তুলেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে কমিটির আহবায়ক সেই কমিটিতে মানানসই কাউকে সদস্য সচিব করা উচিত।

এসময় মেয়রকে এই পদ থেকে সরানোর দাবিও ওঠে। সভায় উপস্থিত আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী, সুজাত আলী রফিক, তপন মিত্রসহ কয়েকজন নেতা কামরানের এই বক্তব্যের সমর্থন জানান।

পরে আবুল মাল আবদুল মুহিত কমিটি পুনর্গঠনের বিষয়টি চিন্তা করবেন বলে অবহিত করেন।

এ ব্যাপারে বদর উদ্দিন আহমদ কামরানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এ সভায় মেয়র আরিফুল হক চৌধুরীও উপস্থিত ছিলেন। আপত্তি উঠার পর তিনি বদর উদ্দিন কামরানকে সদস্য সচিবের দায়িত্ব দেয়ার জন্য নাম প্রস্তাব করেন বলে জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/১১ অক্টোবর ২০১৯/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন