আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

গোয়াইনঘাট পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট, ওসির হস্তক্ষেপে প্রত্যাহার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২০ ১৫:২৭:২৬

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের  উদ্দ্যোগে  ইজিবাইক অপসারনের দাবিতে অর্ধ বেলা ধর্মঘট পালন করা হয়েছে। অবশেষে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করেছেন গোয়াইনঘাট পরিবহন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

জানাযায়,দীর্ঘ দিন থেকে গোয়াইনঘাট উপজেলায় অদক্ষ চালক দ্বারা সরকার নিষিদ্ধ কয়েক শতাধিক ইজিবাইক পরিচালিত হচ্ছে। অদক্ষ চালক দ্বারা ইজিবাইক গুলি পরিচালিত হওয়ায় প্রতিদিন সড়ক দূর্ঘনার কবলে পড়ছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও সাধারণ মানুষ। বিশেষ করে ইজিবাইক গুলি গোয়াইনঘাট উপজেলা সদরের সড়কগুলিতে প্রবেশ করে তীব্র ঝানজটের সৃষ্টি করে আসছে। এ সমস্যা থেকে উত্তরণ পেতে গোয়াইনঘাট পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘটের মতো কঠিন কর্মসূচি আহবান করে।  রবিবার সকাল ১১টায় গোয়াইনঘাট পরিবহন শ্রমিক এক্য পরিষদের সভাপতি হাজ্বী ফখরুল ইসলামের সভাপতিত্বে ও গোয়াইনঘাট বাইপাস ইমা লেগুনা ও হিউমানহুলার কমিটির সভাপতি জাহাঙ্গীর আলমের পরিচালনায় গোয়াইনঘাট প্রেসক্লাব মাঠে মানববন্ধন পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট পরিবহন শ্রমিক এক্য পরিষদেও সহ-সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা পশ্চিম উপ-কমিটির সভাপতি হাফিজুর রহমান, গোয়াইনঘাট পরিবহন শ্রমিক এক্য পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সুমন,যুগ্ম সম্পাদক মোঃ রহিম উদ্দিন,ইমা লেগুনা বাইপাস কমিটির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন,গোয়াইনঘাট বাইপাস আটো রিক্সা শ্রমিক ইউনিনের সভাপতি রিয়াজ উদ্দিন,সাধারণ সম্পাদক মোঃ আলা উদ্দিন,সালুটিকর ষ্টোপিজ কমিটির সভাপতি মোঃ লতিব আলী,সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ,হাদার পার ষ্টোপিজ কমিটির সভাপতি আলী হোসেন,ইমালেগুনা সালুটিকর কমিটির সাধারণ সম্পাদক আলাজুর রহমান,রাধানগর শাখার সভাপতি মোঃ আলী হোসেন,ফতেহপুর শাখা কমিটির সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন,ইমালেগুনার কোষাধক্ষ্য সাহেদুর রহমান প্রমুখ।

মানববন্ধন পূর্বে গোয়াইনঘাট বাইপাস পয়েন্ট থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে গোয়াইনঘাট প্রেসক্লাব’র সামনে এসে মানববন্ধনে মিলিত হন।

অপর দিকে ধর্মঘটের খবর পেয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এমএ মতিন,সাবেক সভাপতি মন্জুর আহমদ ও যুগ্ম সম্পাদক মো. আলী হোসেনসহ শ্রমিক নেতৃবৃন্দদের নিয়ে এক বৈঠকে বসেন। শান্তিপূর্ন ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের সমন্বয়ে একটি কমিটির মাধ্যেমে তা সামাধানের আশ্বাশ প্রদান করেন। আন্দোলনকারী নেতৃবৃন্দরা ওসির  আশ্বসেে ধর্মঘট প্রত্যাহার করেন।

সিলেটভিউ২৪ডটকম/২০ অক্টোবর ২০১৯/এমএএম/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন