আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কে এখনই জানার উপযুক্ত সময়: দক্ষিণ সুরমা ইউএনও

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ১৮:৫৮:৩৬

সিলেট :: দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী বলেছেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে এখনই জানার এবং শেখার উপযুক্ত সময়। জাতির জনকের রাজনৈতিক কর্মকান্ড এবং তাঁর সম্পর্কে অজানা ইতিহাস শেখার এবং খুঁজে বের করার জন্য আমাদেরকে কাজ করতে হবে।

তিনি বুধবার সকালে দক্ষিণ সুরমা সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মুজিববর্ষ ২০২০ উদযাপন কর্মসূচীর উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ মোঃ শামছুল ইসলামের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক মোঃ জয়নুল ইসলাম ও পলাশ রঞ্জন এর যৌথ পরিচালনায় উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক মতিউর রহমান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক কাজরী রাণী ধর, মুজিববর্ষ ২০২০ উদযাপন কমিটির আহŸায়ক মোঃ মুহিবুর রহমান ও ছাত্রছাত্রীর পক্ষে মাহদী হোসাইন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক গিলমান আলী। উপস্থিত ছিলেন অধ্যাপক শাহানা বেগম, সহযোগী অধ্যাপক আশরাফুল হক, রাহেনা হক, সাব্বির আহমদ, সালমা ইয়াসমিন, রওনক জাহান বেগম, মতিলাল দাস, মোঃ আতাউর রহমান, সহকারী অধ্যাপক শ্যামলী চক্রবর্ত্তী, শুভাস চন্দ্র সাহা, শফিকুল ইসলাম, কানিজ ফাতেমা, নাফিস সাকিনা, সুপ্তা রাণী চৌধুরী, মোঃ ময়নুল হক, শাহেদ আহমদ, আমিনুর রহমান, আব্দুল বাতেন, ফাতেমা খানম, আলতাফ হোসেন, মোঃ শাহরিয়ার খান, হুমায়রা বেগম মনি, বিশ্বজিত দাস, মাহবুবা বেগম, মোঃ আতাউর রহমান ভ’ইয়া, মাহমুদা আক্তার, দিপক চন্দ্র, নুরজাহান খাতুন, আব্দুন নূর শামীম, খালেদ আহমদ, সাইফুর রহমান, নন্দন কর্মকার, নুরুজ্জামান কোরেশী, সুমন রায়, মুহিবুর রহমান, সামিয়া তাহসিন আলম, সৈয়দা মোমেনা বেগম লিমু, পলি সেনাপতি, ফাহমিদা বেগম লুবনা, শাহ আলম, মাসুক আহমদ, প্রভাতী ইসলাম, ইলিজা খানম, সুমন খান, শারমিন আক্তার সন্ধি, শরীরচর্চা শিক্ষক আব্দুস সত্তার, সহ লাইব্রেরিয়ান বিপ্লব কুমার দাস প্রমুখ।

প্রধান অতিথি কর্মসূচীর শুভ উদ্ভোধন ঘোষণার মধ্য দিয়ে এবং ছাত্রছাত্রীরা মুজিব সম্পর্কে কবিতা আবৃত্তি করে মুজিববর্ষ ২০২০ এর কর্মসূচী শুরু হয়। অনুষ্টান শেষে শিক্ষক শিক্ষার্থীরা ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতদেও রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৩ নভেম্বর ২০১৯/ জুআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন