আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

অন্ধকারে সিলেটের ক্রীড়া কমপ্লেক্স!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ১৯:৪৪:০৮

রফিকুল ইসলাম কামাল :: সিলেট নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স এখন অন্ধকার। বকেয়া বিল বাকি থাকায় বিদ্যুৎ বিভাগ এই কমপ্লেক্সের প্রি-পেইড মিটার ‘লক’ করে রেখেছে। ফলে বিদ্যুতের ইউনিটের কার্ড কিনে এনে মিটারে যুক্ত করা যাচ্ছে না।

বিদ্যুৎ না থাকায় ক্রীড়া কমপ্লেক্সে অনুশীলন করতে পারছেন না ব্যাডমিন্টন খেলোয়াড়রা (শাটলার)।

জানা গেছে, আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বিভিন্ন ব্যাডমিন্টন একাডেমির শাটলাররা প্রতিদিন সন্ধ্যার পর অনুশীলন করেন। একাডেমিগুলোর মধ্যে রয়েছে ব্যাডমিন্টন হাউজ, দুলাল ব্যাডমিন্টন একাডেমি, চৌকষ ব্যাডমিন্টন একাডেমি, রুট ব্যাডমিন্টন একাডেমি এবং অ্যামেচার ব্যাডমিন্টন ক্লাব।

এছাড়া সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়াম বন্ধ থাকলে সেখানকার খেলোয়াড়রা ও সিলেট ব্যাডমিন্টন একাডেমির প্রশিক্ষণার্থীরাও এই ক্রীড়া কমপ্লেক্সে অনুশীলন করে থাকেন। 

বিদ্যুৎ না থাকায় এসব ক্লাবের শাটলাররা গতকাল মঙ্গলবার থেকে মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুশীলন করতে পারছেন না।

ক্রীড়া কমপ্লেক্সে বিদ্যুৎ না থাকার বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন ব্যাডমিন্টন হাউজের পরিচালক এনামুল হক এনাম।

অ্যামেচার ব্যাডমিন্টন ক্লাবের প্রধান সমন্বয়ক মঈন উদ্দিন মঞ্জু সিলেটভিউকে বলেন, ‘আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে প্রি-পেইড মিটার লাগানো। প্রি-পেইড মিটারে আগেই বিদ্যুতের ইউনিটের কার্ড কিনে এনে সেটির পিন নম্বর ব্যবহার করতে হয়। তবে মঙ্গলবার থেকে ক্রীড়া কমপ্লেক্সের মিটারে ব্যবহারের জন্য বিদ্যুতের ইউনিটের কার্ড আনা যাচ্ছে না। বিদ্যুৎ বিভাগ বকেয়া বিলের জন্য এই মিটার লক করে রেখেছে।’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আগে পোস্ট পেইড মিটার ছিল। ওই মিটার থাকাকালীন বেশ কয়েক মাসের বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এই বিলের পরিমাণ ২০ লাখ টাকারও বেশি। তবে সম্প্রতি সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বিদ্যুৎ বিভাগের (পিডিবি) সাথে আলোচনার মাধ্যমে চার কিস্তিতে বকেয়া টাকা পরিশোধের কথা বলা হয়। প্রথম কিস্তিতে প্রায় ৫ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। বাকি টাকা আরো তিন কিস্তিতে পরিশোধের কথা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), সিলেটের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদির সিলেটভিউকে বলেন, ‘আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সের বেশ কয়েক মাসের বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। প্রায় দেড় মাস আগে এখানে প্রি-পেইড মিটার বসানো হয়। তবে বকেয়া বিল পরিশোধ না করায় এখন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন।’

তবে বিল বকেয়া থাকার বিষয়টি অস্বীকার করেছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার দফতর সম্পাদক বিপুল চন্দ্র তালুকদার।

তিনি সিলেটভিউকে বলেন, ‘প্রি-পেইড মিটার লাগানোর পর থেকে বিদ্যুতের ইউনিট কিনে এনে ব্যবহার করা হচ্ছে। এর আগের বকেয়া বিল পরিশোধ করা হয়েছে।’

মঙ্গলবার থেকে ক্রীড়া কমপ্লেক্স অন্ধকারে থাকার বিষয়টি তিনি জানেন না বলেও মন্তব্য করেন।

এ বিষয়ে কথা বলতে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি সাড়া দেননি।

সিলেটভিউ২৪ডটকম/১৩ নভেম্বর ২০১৯/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন