আজ মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০ ইং

শাবিপ্রবিতে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৪ ০১:২৯:৪৯

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শিক্ষার্থীদের ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় ছাত্রদল। এদিকে গত বছরের তুলনায় এবছর  ৫০০ টাকা ভর্তি ফি বাড়ানো হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে বিক্ষোভ মিছিল বের করে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। এসময় ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে গোলচত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয় তারা।

ছাত্রফ্রন্টের সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক মইনুদ্দিন মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি নাযিরুল আজম বিশ্বাস, সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাংগঠনিক সম্পাদক উইশা রশীদ ইফাজ ও পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত ভাস্কর অর্ঘ প্রমুখ।

এসময় সমাবেশে বক্তারা বলেন, ডোপ টেস্ট এর নামে ৩০০ টাকা  এবং ইন্স্যুরেন্স এর নামে ২০০ টাকাসহ মোট ৫০০ টাকা নেয়ার উদ্দেশ্য  সম্পূর্ণ অযোক্তিক। নতুন শিক্ষার্থীদের 'ডোপ টেস্ট' ও 'ইন্স্যুরেন্স ফি' এর নামে প্রশাসন নতুন বাণিজ্য শুরু করেছে। সারা বিশ্বে উন্নত বিশ্ববিদ্যালয়গুলো যখন ডোপটেস্ট ছাড়াই অগ্রণী ভূমিকা পালন করছে এবং মাদকাসক্তদের নিরাময় কেন্দ্রের সহযোগিতা নিয়ে সংশোধন করার চেষ্টা করা হয়। সেখানে ডোপ টেস্ট এর মাধ্যমে ভর্তি প্রক্রিয়াই অযৌক্তিক।


এদিকে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ শেষে এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বরাবর স্মারকলিপি দেন ছাত্রফ্রন্টের নেতৃবৃন্দ। এসময় সংগঠনটির সর্বস্তরের নেতাকর্মী ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

এছাড়া একই সময় নতুন শিক্ষার্থীদের বর্ধিত ফি কমানো দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা জাতীয় ছাত্রদল। ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক সৌরভ ঘোষের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনটির সহ-সভাপতি অমৃত রায়, সহ-সাংগঠনিক সম্পাদক দীনবন্ধু সরকার ও সদস্য ফারুক। এসময় সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

এসময় বক্তরা ভতি প্রশাসনের এই বাড়তি ফি নেওয়ার তীব্র প্রতিবাদ জানানো পাশাপাশি অবিলম্বে এই ফি প্রত্যাহার করার দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।’

সিলেটভিউ২৪ডটকম/১৪ নভেম্বর ২০১৯/এএএম/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটে প্রবাসীদের জায়গা দখল চেষ্টার অভিযোগ
  •   সাবেক কাউন্সিলর আমজাদের মায়ের মৃত্যুতে কাউন্সিলর লায়েকের শোক
  •   এম এ হকের মৃত্যুতে প্রবাসী মাসুক’র শোক প্রকাশ
  •   খন্দকারবাজার প্রবাসী ট্রাস্টের সভায় মকবুল মেম্বারের মাগফেরাত কামনা
  •   বালাগঞ্জ ওসমানীনগরে ‘নিসচা যুক্তরাজ্য’র খাদ্যসামগ্রী বিতরণ সম্পন্ন
  •   গোলাপগঞ্জে শিক্ষক করোনায় আক্রান্ত
  •   সাবেক কাউন্সিলর আমজাদের মাতার ইন্তেকাল, মহানগর আ.লীগের শোক
  •   গোলাপগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্টের জরিমানা
  •   কমলাভান্ডার’র সত্ত্বাধিকারী মৃত্যুতে মাহি উদ্দিন সেলিমের শোক
  •   সিলেটে একদিনে ৭ চিকিৎসক ‘করোনা পজিটিভ’