আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

পিএসএ’র একমাত্র বাংলাদেশী হয়ে বৃত্তি পেলেন সিকৃবি শিক্ষার্থী রকি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৪ ০১:৪২:৩৭

সিকৃবি প্রতিনিধি :: পোল্ট্রি সাইন্স এসোসিয়েশন (PSA) থেকে একমাত্র বাংলাদেশি শিক্ষার্থী হিসাবে এ বছর বৃত্তি পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামসুল আলম রকি।

তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সাইন্স অনুষদের ২০১৪-১৫ সেশনের ২১ তম ব্যাচের শিক্ষার্থী। মূলত পোল্ট্রির প্যারাসিটিক ডিজিজ এর উপর ১০ সপ্তাহের ইন্টার্নশিপে কৃতিত্বপূর্ণ সাফল্যলাভ করার জন্য এই বৃত্তি প্রদান করা হয় তাকে । যার তত্ত্বাবধানে ছিলেন প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. কাজী মেহেতাজুল ইসলাম।

প্রতিবছর PSA বিশ্বের বিভিন্ন দেশের ৫ জন ইয়াং পোল্ট্রি সাইন্টিস্ট দের এই বৃত্তি দিয়ে থাকে। যার মধ্যে এবছর বাংলাদেশি তরুণ সাইন্টিস্ট হিসাবে তিনি একমাত্র এই বৃত্তি অর্জন করেন।

গত মঙ্গলবার সিকৃবি উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার এর কার্যালয়ে রকির হাতে তুলে দেওয়া হয় বৃত্তির চেক। বাংলাদেশের টাকার পরিমাণে যা প্রায় ২ লক্ষ টাকা । এসময় আরোও উপস্থিত ছিলেন ভেটেরিনারি, এনিম্যাল বায়োমেডিক্যাল সাইন্স অনুষদের ডিন প্রফেসর ড. আবু হেনা মোস্তাফা কামাল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মিটু চৌধুরী, প্রফেসর ড. এটিএম মাহবুব ই ইলাহী, প্রফেসর ডঃ জামাল উদ্দিন ভূঞা, প্রফেসর ড. মাহফুজুর রহমান ও সহকারী অধ্যাপক ড. রিয়েল দত্ত।

সিলেটভিউ২৪ডটকম/১৪ নভেম্বর ২০১৯/এসআর/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন