আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে স্বাভাবিক লবণের বাজার, হুজুগে ক্রেতাদের মাথায় হাত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ১৭:৫০:৪২

নিজস্ব প্রতিবেদক :: লবণ নিয়ে সিলেটে লঙ্কাকাণ্ড ঘটেছে সোমবার পুরোদিন। সোমবার সকাল থেকে একটি অসাধু চক্র গুজব ছড়িয়ে লবণের দাম বাড়িয়ে দেয়। আর সাধারণ মানুষ গুজবে বিভ্রান্ত হয়ে বেশি দামে লবণ কিনে প্রতারিত হয়েছেন।

মঙ্গলবার সকালে সিলেটের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে লবণের বাজার স্বাভাবিক রয়েছে। কোম্পানীগুলো পর্যাপ্ত সরবরাহ দিচ্ছে এবং দামও নির্ধারিত।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটের বিভিন্ন স্থানে সোমবার সন্ধ্যা থেকে লবণের দাম বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। বাজারে প্রতি কেজি লবণের খুচরো মূল্য ৩০ থেকে ৩৫ টাকা। কিন্তু ‘লবণ সংকটের’ গুজব ছড়িয়ে প্রতি কেজি ৪০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি করে। আর ‘লবণ সংকটের’ গুজবে বিভ্রান্ত হয়ে অনেক হুজুগে ক্রেতা বাড়তি দামে লবণ কিনে নেন।

গুজব প্রকট আকার ধারণ করলে রাতেই বিভিন্ন দোকানে অভিযান চালায় প্রশাসন। অভিযানে কয়েকটি দোকানে জরিমানা ও লবণ জব্দ করা হয়। প্রশাসনের কঠোর পদক্ষেপে মঙ্গলবার সকাল থেকে স্বাভাবিক হয় লবণের বাজার।

কালিঘাটের পাইকারি দোকান জান্নাত স্টোরের মো. মোশারফ হোসেন বলেন, বাজারে লবণ সরবরাহে কোনো ঘাটতি নেই। পর্যাপ্ত সরবরাহ আছে। লবণের কোনো সংকটও নেই। এমনকি লবণের দামও এখন পর্যন্ত কোনো কোম্পানি বাড়ায়নি। বরংচ আজ ইফাদ লবণ বস্তায় ১০ টাকা করে কমেছে।

খুচরা দোকান আরিফ ট্রেডার্সের মামুন মিয়া বলেন, সোমবার রাতে হঠাৎ করে লবণের চাহিদা বেড়ে যায়। এই সুযোগে কিছু কিছু দোকান বাড়তি দামে লবণ বিক্রি করে। তবে কোন কোম্পানীর লবণের দামই বাড়েনি। সবগুলোর দাম স্বাভাবিক রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/ডিজেএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন