আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে লবনকান্ডে জরিমানা হলো যাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২০ ১৫:২৯:০৫

নিজস্ব প্রতিবেদক :: লবনের দাম বেড়ে যাচ্ছে এমন খবর ছড়িয়ে পড়ে সিলেট বিভাগজুড়ে। এমন খবরে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন সিলেট নগরীর ভোগ্যপণ্যের দোকানগুলোতে। আর এই সুযোগে অতিরিক্ত দামে লবন বিক্রি করেন সিলেটের দোকানদাররা।

সিলেটে অতিরিক্ত দামে লবন বিক্রির দায়ে ১৯টি দোকানে ১ লাখ ৬২ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়।

মঙ্গলবার নগরীরর বিভিন্ন এলাকায় সিলেট জেলা প্রশাসন, সিলেট বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পৃথক অভিযানে এসব দোকানে জরিমানা করা হয়।

সকাল থেকে নগরীর কাজিটুলা, আম্বরখানা, শাহী ঈদগাহর, শাহপরান, বন্দরবাজার, রিকাবীবাজার, মদিনা মার্কেটসহ বিভিন্ন এলাকায় পৃথকভাবে ১৯টি দোকানে জারিমানা করেন সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা প্রশাসনের সহকারি কমিশনার উম্মে সালিক রুমাইয়া, সিসিকের রাজস্ব কর্মকর্তা মো. জসীম উদ্দিন, ভোক্তা অধিকার অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. ফয়জুল্লাহ, সহকারি পরিচালক মো. জাহাঙ্গীর আলম, সিলেট সদর উপজেলা ভূমি কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।

জরিমানা করা দোকানগুলো হচ্ছে- কাজীটুলা জনতা স্টোরকে ৩ হাজার, শাহী ঈদগাহ বেগম স্টোরকে ৩ হাজার, ধানসিড়ি রুবেল স্টোরকে ২০ হাজার, আব্দুল্লাহ স্টোরকে ৭ হাজার ও আম্বরখানা ফরিদ স্টোরকে ৮ হাজার টাকা। শাহপরানে সাফা স্টোরকে ৪ হাজার ও অলক স্টোরকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। বালুচরে বিসমিল্লা স্টোরকে ৭ হাজার, মেডিসিন স্টোরকে ৩ হাজার, নাহার মেডিসিন স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। ব্রহ্মময়ী বাজারে ইনসাফ গ্রোসারিকে ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার, আনিস মিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রিকাবীবাজারে মেসার্স আনাস গ্রোসারি সপকে ৫ হাজার জরিমানা করা হয়। আম্বরখানায় দুটি দোকানে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দুটি হলো মেসার্স হাসান স্টোর ও মেসার্স জসিম স্টোর। মদিনা মার্কেটে বিআর স্টোরকে ১৫ হাজার, রণজিৎ স্টোরকে ১৫ হাজার ও সায়েম ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/২০ নভেম্বর ২০১৯/শাদিআচৌ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন