আজ শুক্রবার, ১০ জুলাই ২০২০ ইং

দ্রব্যমূল্য কমানো দাবিতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের বিক্ষোভ মিছিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২১ ১৮:৪২:৩৪

সিলেট :: চাউল, পিঁয়াজের চরম উর্ধ্বগতি প্রতিবাদে ও দ্রব্যমূল্য দ্রুত কমানো কর্তৃপক্ষের গাফিলতি ও দুর্নীতি এবং গুজব রটনাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও দুর্নীতিবাজ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম গণ জমায়েত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় সিলেট সিটি পয়েন্টে গণজমায়েত অনুষ্ঠিত হয়।

গণজমায়েত শেষে এক বিরাট বিক্ষোভ মিছিল রাজপথ প্রদক্ষিণ করে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, চাউল পিঁয়াজের চরম উর্ধ্বগতি ও দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি হওয়ার ফলে দেশের জনগণের জীবন যাত্রা দুর্বিষহ ও নাবিশ্বাস হয়ে পড়েছে। পাশাপাশি গুজব সৃষ্টি করে এক শ্রেণীর দুর্বৃত্ত বাজারসহ দেশের শান্তিময় পরিবেশকে অশান্ত করার চক্রান্তে লিপ্ত। এই সমস্ত চক্রান্তে সাধারণ মানুষই খুব বেশী নির্যাতিত ও জর্জরিত হচ্ছেন। জনগণ সব সময় আতঙ্কের মধ্যে আছেন। গণমাধ্যমে প্রকাশ বাণিজ্য মন্ত্রী, পিঁয়াজের মূল্যের ব্যাপারে বলেছেন, পিঁয়াজের দাম এতো বৃদ্ধি হবে তা ছিল তার ধারণা বাহিরে। গুরুত্বপূর্ণ দায়িত্বে বসে এই ধরনের বক্তব্য জাতিকে খুবই চিন্তায় ফেলেছে। ধারণাহীন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অনিয়ম দুর্নীতির ব্যাপারে বাণিজ্য মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে এই ধরনের ব্যক্তি দায়িত্ব থাকা কতটুকু যুক্তিযুক্ত। বাজারের এই অবস্থার জন্য বাণিজ্য মন্ত্রীর পদত্যাগ বা প্রত্যাহার করা উচিত বলে সচেতন জনগণ মনে করেন।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিদুর রহমান ঝুনু, আমীরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় সদস্য রুস্তুম আলম কুদ্দুছ, কয়েছ আহমদ সাগর, কেন্দ্রীয় নেতা মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল শাহান, দক্ষিণ সুরমা শাখার সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম শিতাব, হেফাজত ইসলামের সিলেটের নেতা মাওলানা মাওলানা সালেহ আহমদ শাহবাগী, যুব ফোরামের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তাদির কিবরিয়া সিরাজী, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমীন তাহমিদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম দিদার, সহ-সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুছ খান, সমাজসেবী সালাহ উদ্দিন রিমন প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/২১ নভেম্বর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন