আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

শ্রমিকদের গ্রেফতার হয়রানির পরিণাম হবে ভয়াবহ: সেলিম আহমদ ফলিক

তথ্য সূত্র :

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ১৮:১৬:৩৮

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কিমিটির সভাপতি, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক বলেছেন, পরিবহণ শ্রমিকদের গ্রেফতার ও হয়রানি করলে পরিণাম ভায়াবহ হবে। ঘুষ গ্রহণ করে সিলেট-সুনামগঞ্জ বাস ও মিনিবাস শ্রমিক উপকমিটির সহসভাপতি আফাজ উদ্দিন আব্বাস ড্রাইভার এবং স্বপন হেল্পারকে গ্রেফতার করায় জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন এবং মামলার তদন্তকারী কর্মকর্তাকে বিচারের আওতায় এনে থানা থেকে প্রত্যাহারের দাবি জানান তিনি। পাশাপাশি শীঘ্রই  ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে তাদের অব্যাহতি না দিলে আগামী মঙ্গলবার থেকে সিলেট-সুনামগঞ্জ রোডে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার হুমকি দেন তিনি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সিলেট জেলা বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের অন্তর্ভূক্ত সিলেট-সুনামগঞ্জ বাস ও মিনিবাস শ্রমিক উপ কমিটির উদ্যোগে  মিথ্যে মামলায় গ্রেফতার ও হয়রানীর প্রতিবাদে নগরীর কুমারগাঁও বাসস্ট্যান্ডে আয়োজিত সামবেশে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

তিনি আরো বলেন, গাড়ির মালিক জহির মিয়া জালালাবাদ থানার ওসিকে ৫০ হাজার টাকা ঘুষ প্রদান করে গাড়ির ড্রাইবার আব্বাস ও স্বপনকে মিথ্যা মামলার মাধ্যমে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে আমি পুলিশ হেড কোয়ার্টারে ঢাকার কাছে অভিযোগ দেব।

প্রতিবাদ সামবেশে সিলেট-সুনামগঞ্জ বাস শ্রমিক উপকমিটির সভাপতি বাবু রঞ্জিত দত্তের সভাপতিত্বে ও  সিলেট সুনামগঞ্জ বাস উপ কমিটির সাধারণ সম্পাদক অশখ বিজয় দেবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহসভাপতি শাহ জামাল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, হাজি নাইমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ শামসুল হক মানিক, সদস্য মো. হারিছ আলী, বাদল মিয়া, মো. হাফিজুর রহমান হাবিব, সিলেট সুনামগঞ্জ মিনিবাস উপকমিটির সভাপতি শাহ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক সুমন আহমদ, সিলেট জকিগঞ্জ বাস উপকমিটির সভাপতি আব্দুল মুহিব, সিলেট ঢাকা রোড ল্যাক্সারী রোডের সদস্য জয়নাল আহমদ, মাসুক মিয়া, মুকিত মিয়া, ফারুক মিয়া, রুবেল আহমদ, কাইয়ুম, জমির আলী, সিলেট সুনামগঞ্জ বাস উপকমিটির সহ সম্পাদক মো. ইমন আহমদ, কোষাধ্যক্ষ আলাউদ্দিন, সদস্য রাজা মিয়া রাজু প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কিমিটির সভাপতি, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

সিলেটভিউ২৪ডটকম/০৫ ডিসেম্বর ২০১৯/প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   কিংবদন্তী তারুণ্যের প্রতীক শহীদ শেখ কামাল: নাসির উদ্দিন খান
  •   গরমে নাজেহাল সিলেটবাসী, সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা
  •   করোনা: সিলেটে ২৪ ঘন্টায় আক্রান্ত ৭২ জন, সুস্থ ৭৬
  •   গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় একজন নিহত, আটক ৭
  •   সিলেটে ঝামেলা কমল বিদেশযাত্রীদের করোনা পরীক্ষায়
  •   জাসদ নেতা আখতার আহমদ’র ৩৪ তম মৃত্যুবার্ষিকী আজ
  •   অধ্যাপক বাবর লাইফ সাপোর্টে, প্রবাসী কল্যাণ মন্ত্রীর দোয়া কামনা
  •   দক্ষিণ সুরমায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মাঠ দিবস অনুষ্ঠিত
  •   জৈন্তাপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময়
  •   সিলেট বেতার কেন্দ্রে ট্রান্সফরমার বিস্ফোরণ