আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বিজয়ের বই মেলা ও যুদ্ধদিনের স্মৃতি ৭১’র প্রস্তুতি সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৬ ২১:৫৭:০৬

সিলেট :: বাংলার মুখ সিলেটের আয়োজনে সিলেটের প্রকাশক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, কবি ও সাহিত্যিকদের সাথে বিজয়ের বই মেলা ও যুদ্ধদিনের স্মৃতি ৭১ এর প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে। শুক্রবার রাতে সিলেট নগরীর চৌহাট্টাস্থ একটি রেস্টুরেন্টের হলরুমে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

আগামী রবিবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ৭ দিনব্যাপী এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ চিত্রশিল্পী প্রফেসর জামাল আহমদ। সম্মানিত অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা (ক্র্যাক প্লাটুন কমান্ডার) নজরুল ইসলাম, জাহিদ হাসান, রহমত আলী, সাজু খাদেম, আরফান প্রমুখ।

বাংলার মুখ সিলেটের আহবায়ক ডা. নাজরা চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মাসুক ইবনে আনিসের সঞ্চালনায় সভায় সার্বিক প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন মুখ্যনির্বাহী এনামুল মুনীর। বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক বাবুল আহমদ, জন শ্যাম, সদস্য আশুতোষ ভৌমিক বিমল, সাংস্কৃতিক কর্মী সুজিত সেন জয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক প্রণব কান্তি দেব, আশফাক রহমান, আয়েশা রুনা, ধ্র“ব জ্যোতি গৌতম, দেবব্রত দিপন, কবি ও প্রকাশক কামরুল আলম, আজিজ ইবনে গণি, কবি পুতুল করিম, নবারুন চৌধুরী, কবি সৈয়দ মোস্তাফিজ, মারুফ লাইব্রেরীর সত্ত্বাধিকারী রাহি মাহমুদ, জসিম বুক হাউসের সত্ত্বাধিকারী জসিম উদ্দিন, কবি নাঈমুল ইসলাম গোলজার প্রমুখ।

বাংলার মুখ সিলেটের আয়োজনে বিজয়ের বই মেলা ও যুদ্ধদিনের স্মৃতি ৭১-এ ত্রয়ী প্রকাশনী ঢাকা, শিখা প্রকাশনী ঢাকা, পাপড়ি প্রকাশনী, চৈতন্য, প্রাকৃত, জুই প্রকাশনী, মিম প্রকাশনী, মারুফ লাইব্রেরী, জসিম বুক হাউস নাগরি সিলেট, এম. কে. দত্ত পাবলিকেশন অংশ নেবে। প্রতিদিন মুক্তমঞ্চে একক সঙ্গীত, বাউল সঙ্গীত, আবৃত্তি, চরমপত্র পাঠ, বিষয়ভিত্তিক আলোচনা ও যুদ্ধদিনের স্মৃতিকথা ৭১ এবং সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের দলীয় পরিবেশনা থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/৬ ডিসেম্বর ২০১৯/প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন