আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের শিক্ষা সেমিনার অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ১৯:৩৭:০৫

সিলেট ::  দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের উদ্যোগে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরন বিতরণ ও শিক্ষা সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে ইউনিয়নের রাখালগঞ্জস্থ  একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সেমিনারে ৬১ জন গরীব ও মেধাবীদের মধ্যে শিক্ষা উপকরন ও শিক্ষাবৃত্তি হিসেবে নগদ টাকা বিতরণ করা হয়।

দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের সভাপতি আহমদ যাকারিয়া জামীর সভাপতিত্বে ও ট্রাস্টের বাংলাদেশ বাস্তবায়ন গ্রুপের সদস্য মাওলানা সালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড.মো. তাজ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেটের উপ-মহাব্যবস্থাপক হারুন-উর-রশিদ, সিলেট জজ কোর্টের ব্যারিষ্টার এম এ ফজল চৌধুরী।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ড. মো. তাজ উদ্দিন বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির দ্রুত উন্নতির সাথে আমাদের সমাজেও দ্রুত বিবর্তন সাধিত হয়ে চলেছে। প্রথাগত ডিগ্রিই উচ্চশিক্ষা অর্জনের একমাত্র কাম্য নয়।

উচ্চশিক্ষার উদ্দেশ্য হচ্ছে মন ও মননশীলতার বিকাশ ঘটানো। উচ্চশিক্ষাকে কাজে লাগিয়ে পরিবর্তিত অবস্থার  সাথে খাপ খাওয়ানোর কৌশল অর্জন করা। শুধু শিক্ষিত হলেই চলবে না মানুষের মত মানুষ হতে হবে। নিজের শিক্ষাকে অন্যের কাছে পৌঁছে দিতে হবে।

ট্রাস্টের উপদেষ্টা গৌছ উদ্দিনের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম খলিল, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতি দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি নাসির মাহমুদ, দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল হক।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জসিম উদ্দিন।

এসময় বক্তারা উচ্চ শিক্ষা অর্জনে প্রয়োজনীয় দিকনির্দেশনা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দাউদপুর দাউদিয়া গৌছ উদ্দিন সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা রিয়াজ উদ্দিন, রাখালগঞ্জ কে. সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরা পদ দত্ত, সৌদিআরব প্রবাসী দিলওয়ার হোসেন, মিজানুর রহমান, ট্রাস্টের বাংলাদেশ বাস্তবায়ন গ্রুপের সদস্য খিজির আহমদ, আলবাব হোসেন, আশিক উদ্দিন টিপু মেম্বার, আজির উদ্দিন, এনাম উদ্দিন ছামী, মাহবুবুল ইসলাম রানা, সেবুল আহমদ, দিলওয়ার হোসেন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন