আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

আম্বরখানা-চৌকিদেখী সড়কে দিনেও জ্বলে সড়কবাতি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৬ ০০:৩২:৫১

ছবি: মোজাম্মেল হক।

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট নগরীর আম্বরখানা থেকে চৌকিদেখী সড়কে দিনের বেলাও সড়কবাতি (স্ট্রিট লাইট) জ্বলে। প্রায় প্রতিদিনই এই দৃশ্য দেখা যাচ্ছে। কিন্তু বাতিগুলো নেভানোর কোনো উদ্যোগ নেই সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্তদের।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, আম্বরখানা থেকে চৌকিদেখী সড়কে বেশকিছু সড়কবাতি রয়েছে। এসব সড়কবাতি প্রতিদিন রাতে যেমন জ্বলে, তেমনি দিনের বেলাও জ্বলে থাকে।

তারা জানান, গেল বেশকিছু দিন ধরে সড়কবাতিগুলো দিনের বেলা জ্বলতে দেখা যাচ্ছে। কিন্তু এসব এলাকায় সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত সুইচম্যান, বিদ্যুৎ হেলপার, বিদ্যুৎ মিস্ত্রি, লাইনম্যান, বাতি পরিদর্শক কেউই বাতিগুলো দিনের বেলা নেভানোর বিষয়ে দৃষ্টি দিচ্ছে না। এতে করে প্রতিদিন অপব্যয় হচ্ছে বিপুল পরিমাণ বিদ্যুতের।

এ বিষয়ে কথা বলতে আম্বরখানা, চৌকিদেখী প্রভৃতি এলাকায় (১-১৪নং ওয়ার্ড) সিলেট সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলী মো. সাফায়েত আহমদ চৌধুরীর মোবাইলন নাম্বারে কল দেওয়া হলে সেটি বন্ধ পাওয়া যায়। একাধিকবার চেষ্টা কলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সিটি করপোরেশনের পরিদর্শক (বিদ্যুৎ) উত্তম চন্দ সিলেটভিউকে বলেন, ‘সড়কবাতি দিনের বেলা জ্বলে, এটা আসলে সঠিক নয়। দিনের বেলা যদি কোনো এলাকায় কাজ করা হয়, তখন কাজের জন্য অনেক সময় সুইচ অন করে রাখতে হয়। তখন বাতি জ্বলতে দেখা যায়।’

তবে তিনি উল্লেখ করেন, ‘তারপরও অনেক সময় মিসটেক হয়ে যায়।’

সংশ্লিষ্টরা বলছেন, সিলেট সিটি করপোরেশনের কাছে বিদ্যুৎ বিভাগ বিপুল অঙ্কের টাকা পায়। বিদ্যুতের এই বকেয়া বিল দিন দিন বাড়ছেই। কিন্তু বিদ্যুৎ বিল কমিয়ে আনতে সিটি করপোরেশনের কোনো সদিচ্ছা দেখা যাচ্ছে না।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৯/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন