আজ মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ ইং

এবার সিসি ক্যামেরার আওতায় মদিনা মার্কেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ১৬:৫৫:২৩

নিজস্ব প্রতিবেদক :: এবার ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হল সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা।

বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব সিসি ক্যামেরা বসানো হয়েছে। এতে এলাকার সকল ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের মানোন্নয়ন এবং সব ধরনের সহিংসতা, মাদকপাচার ও সেবন, জঙ্গিবাদ, অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধ হবে মনে করছেন সংশ্লিষ্টরা। 

জানা গেছে, সিলেটের অন্যতম বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ীদের বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

এ বিষয়ে বৃহত্তর মদিনা মার্কেটে ববস্যায়ী সমিতির সাধারণ সম্পাদক বাবলু আহমদ বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও ছিনতাই, খুন, সন্ত্রাসীসহ সকল প্রকার অপরাধমূলক কর্মকাণ্ড রোধ করতে মদিনা মার্কেট এলাকায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, সাধারণ মানুষের মধ্যে নিয়ম-শৃঙ্খলা ও জানমালের নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

তিনি বলেন, বৃহত্তর মদিনা মার্কেট এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতি, রাহাজানি, সন্ত্রাসী রোধ করতে সিসিটিভি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এলাকার সবকটি গুরুত্বপূর্ণ গলি ও মোড়ে অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। সিসি ক্যামেরার ফলে নিরাপত্তা দিতে পুলিশ প্রশাসন কাজ করতে সুবিধা হবে।

বৃহত্তর মদিনা মার্কেটে ববস্যায়ী সমিতির কোষাধ্যক্ষ রাসেল আহমেদ বলেন, মদিনা মার্কেট এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসায় আমাদের ব্যবসায়ী ও আমাদের সম্মানিত ক্রেতাবৃন্দ অনেক উপকৃত হবেন বলে আমার বিশ্বাস। সিসি ক্যামেরা স্থাপনের ফলে মদিনা মার্কেটে বিভিন্ন ধরনের অপরাধ মদিনা মার্কেট বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/এসএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   কোম্পানীগঞ্জ উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির কমিটি গঠন
  •   বরইকান্দি ইউনিয়নে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
  •   এমপি সামাদের উদ্যোগে আলোকিত ফেঞ্চুগঞ্জ সার্কুলার রোড
  •   বন্যার্তদের মাঝে ছাত্রলীগ নেতা লাহিনের ত্রাণ সামগ্রী বিতরণ
  •   সিলেটে স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে খুলছে হোটেল-রেস্টুরেন্ট
  •   লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের উদ‍্যোগে বৃক্ষরোপণ
  •   সাদিপুর ইউপি চেয়ারম্যানে মৃত্যুতে উমরপুর চেয়ারম্যানের শোক
  •   উমরপুরে করোনাভাইরাস প্রতিরোধক সুরক্ষাসামগ্রী বিতরণ
  •   ইউপি চেয়ারম্যান আব্দুর রবের মৃত্যুতে সিলেট জেলা বিএনপির শোক
  •   সাদিপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রবের জানাজা মঙ্গলবার