আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৭ ১৬:২৭:০৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীতে ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি এর আনুষ্টানিক উদ্বোধন করেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উদ্যোগে নগরীর সকল ঝুলন্ত বৈদ্যুতিক তার মাঠির নিচ দিয়ে নেয়া হচ্ছে। প্রথম পর্যায়ে নগরীর দরগাহ গেইটের মেইন রোড থেকে দরগাহের ভেতর পর্যন্ত বৈদ্যুতিক তার মাটির নিচ দিয়ে নেয়া হয়েছে। বিদ্যুৎ সম্প্রসারণ শুরুও করেছে বিদ্যুৎ বিতরণ বিভাগ।  

সিলেট নগরীর প্রাণকেন্দ্র শাহজালাল (রহ.) মাজারের সামনের রাস্তার দুপাশের ওভারহেড বৈদ্যুতিক লাইনকে সম্পূর্ণভাবে ভূ-গর্ভস্থ লাইনে রূপান্তর করে সফলতার সাথে গত ৫ জানুয়ারি থেকে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এতে একদিকে নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি পেয়েছে এবং নিরবচ্ছিন্ন বিদ্যুতের নির্ভরশীলতা ও নিরাপত্তা বৃদ্ধি পেয়েছে। এ কাজে সিটি কর্পোরেশন সার্বিক সহযোগিতা প্রদান করেছে।

এছাড়া এ প্রকল্পের আওতায় আম্বরখানা উপকেন্দ্র থেকে চৌহাট্টা হয়ে বন্দরবাজার পর্যন্ত ২টি এবং শেখঘাট থেকে সার্কিট হাউজ পর্যন্ত আরও একটি ১১ কেভি ফিডারকে সম্পূর্ণভাবে ভূ-গর্ভস্থ লাইনে রূপান্তরের কাজ চলছে। শীঘ্রই কাজগুলি সম্পন্ন হবে।

গত ৫ জানুয়ারি শাহজালাল (রহ.) মাজারের সামনের রাস্তার দুপাশের ওভারহেড বৈদ্যুতিক লাইনকে সম্পূর্ণভাবে ভূ-গর্ভস্থ লাইনে রূপান্তর করে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছিল।

শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই কার্যক্রমের আনুষ্টানিক উদ্বোধন করলেন। এসময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মিসবাহ উদ্দিন সিরাজ, মাসুক উদ্দিন আহমদ, শফিকুর রহমান চৌধুরী, আসাদ উদ্দিন আহমদ, নাসির উদ্দিন খান, অধ্যাপক জাকির আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

সিলেটভিউ২৪.কম/ ১৭ জানুয়ারি/ ২০২০/জুনেদ 

@

শেয়ার করুন

আপনার মতামত দিন