আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

বাংলাদেশের শিক্ষাব্যবস্থা অতীতের চেয়ে কল্পনাতীত: সিলেটে ফরাসউদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৮ ২২:২০:৩৬

গোলাপগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.ফরাসউদ্দিন বলেছেন,  বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। আমাদের দেশকে বিশ্বের অনেক উন্নয়নশীল রাষ্ট্র অনুকরণ হিসেবে নিয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশর শিক্ষাব্যবস্থা অতীতের চেয়ে কল্পনাতীত।  শিক্ষা বিস্তারের মাধ্যমে একটি জাতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌছানো যায়। বর্তমানে আমাদের দেশে ১৫ থেকে ৩০ বছরের মধ্যে কিশোর ও তরুন-তরুনী রয়েছে। তারাই আগামী বাংলাদেশের কর্ণধার। এসব মানবসম্পদকে সঠিক শিক্ষা ও পরিপূর্ণ জ্ঞান আহরণের সুযোগ তৈরি করে দিয়ে সম্পদে পরিণত করতে হবে।

সিলেটের গোলাপগঞ্জের আতহারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমাদের এই দেশ স্বাধীনের বিরুদ্ধে যারা ছিলেন তাদেরকে সতর্ক করে বলেন, আপনারা সাবধান সতর্ক হয়ে যান, আপনারা আর দেশ বরোধী কোন কর্মকান্ডে লিপ্ত হবেন না। তাহলে এই দেশের জনগন আর আপনাদেরকে ছাড়বে না।

শনিবার (১৮ জানুয়ারি) সকাল ১১টায় আতহারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে মাঠে পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদযাপন পরিষদের আহবায়ক মনসুর আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির  বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বারাকা পতেঙ্গা পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক শিক্ষানুরাগী মনজুর সাফি চৌধুরী এলিম, অনুষ্ঠানের উপদেষ্টা হাবিবুর রহমান চৌধুরী, মোস্তাফা আনোয়ারুল মুমিন, লক্ষীপাশা ইউপি চেয়ারম্যান কবির আহমদ মুশন, বাঘা ইউপি চেয়ারম্যান ছানা মিয়া, ফুলবাড়ি ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়ছল।

আমিরুল ইসলাম চৌধুরী লিটনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, পুনর্মিলনী উদযাপন পরিষদের সদস্য সচিব বিদ্যৎ জ্যোতি পুরকায়স্থ ।

বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র সুজন খানের কোরআান তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রাক্তন ছাত্র সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, জেলা বিএনপি সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রদল সভাপতি এমরান আহমদ চৌধুরী, অ্যাডভোকেট কবির আহমদ, আব্দুর রহমান খান সুজা, আব্দুল ওয়াব জোয়ারদার, ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সল, অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম, মো: আব্দুল্লাহ,  আব্দুল হানিফ খান, প্রাক্তন ছাত্র হানিফুজ্জামান জোয়ারদার, সেলিম আহমদ, আব্দুল হাফিজ জোয়ারদার, মলয় দত্ত মিঠু, মাসুদ আহমদ জোয়ারদার, আব্দুল কাশেম সেবুল, দেলোয়ার হোসেন দিলু,আব্দুল মুমিন জায়গীরদার, ক্যারল আহমদ, সালেহ আহমদ, দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম, সাধারন সম্পাদক ইউনুছ চৌধুরী, সহ-সাধারন সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, সাংবাদিক ফারহান মাসউদসহ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষক প্রমুখ।

বিকেলে বিদ্যালয় মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জানুয়ারি ২০২০/এনাম/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন