আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ভর্তি ছাড়া কোনো শিক্ষার্থী হলে থাকতে পারবে না: শাবি ভিসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২০ ১৯:৫১:৪৪

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংস্কারকৃত ডাইনিং হলের উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়  উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে সংস্কারকৃত ডাইনিংয়ের উদ্বোধন করেন উপাচার্য। উদ্বোনকালে উপাচার্য বলেন, আগামী ৩-৪ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ৮০ শতাংশ শিক্ষার্থীর আবাসন সুবিধা নিশ্চিত করা হবে। পাশাপাশি আগামীতে বিশ^বিদ্যালয়ের চলমান প্রকল্প বাস্তবায়ন হলে অবকাঠামোগত সার্বিক সমস্যার সমাধান হবে। আমরা সবাই মিলে কাজ করলে এগিয়ে যাবে আমাদের বিশ^বিদ্যালয়। আমরা চাই শুধু বিজ্ঞান ও প্রযুক্তির দিক দিয়ে নয় বরং সার্বিক দিক দিয়ে শাবিপ্রবি হবে দেশের সেরা বিশ^বিদ্যালয়।

উপাচার্য আরও বলেন, ‘ভর্তি ছাড়া শিক্ষার্থীরা কোন আবাসিক হলেই থাকতে পারবে না। শুধুমাত্র যারা রেজিস্ট্রেশন করবে তারাই আবাসিক হলে থাকতে পারবে। অন্যথায় হলে কেউ থাকতে পারবে না। আমরা চাই বিশ^বিদ্যালয়ের সুুশৃঙ্খলা বজায় থাকুক। এসময় ছাত্রদেরকে হলে রেজিস্ট্রেশন করার আহবান জানান উপাচার্য। 

তিনি আরও বলেন, নতুন শিক্ষার্থীদের ভর্তির সময় আমরাই প্রথম মাদকাসক্ত নির্ণয়ের জন্য ‘ডোপ টেস্ট’ চালু করেছি। যা সারাদেশে ব্যাপকভাবে প্রসংশিত হয়েছে। আমরা চাই প্রত্যেকটি শিক্ষার্থী মাদক থেকে দূরে থাকুক। সবাইকে আমরা নজরদারিতে রাখছি। সবার সহযোগিতা পেলে আমরা ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে পারবো।
 
এসময় শাহপরান হলের বিভিন্ন ধরণের পদক্ষেপ ও পরিবর্তন দেখে উপাচার্য বলেন, শাহপরাণ হলে অনেক উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এজন্য হল প্রভোস্টকে ধন্যবাদ জানায়। ভালোর জন্য আইডিয়া আসলে তা বাস্তবায়ন করা হবে। এসময় অন্য আবাসিক হলগুলোতে পরিবর্তনে হলপ্রভোস্টবৃন্দ উদ্যোগ নিলে তা বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতা প্রদানের আশ্বাস দেন উপাচার্য।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান খানসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ, সহকারী প্রক্টরগণ, শাহপরান হলের সহকারী প্রভোস্টগণ, কর্মকর্তা-কর্মচারী ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

সিলেটভিউ২৪ডটকম/২০ জানুয়ারি ২০২০/মাসুদ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন