আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ২ দিনব্যাপী সীরাতুল মুসতাক্বীম সম্মেলন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৬ ২১:০৪:২৬

সিলেট :: সিলেটে ২ দিন ব্যাপী সীরাতুল মুসতাক্বীম সম্মেলন সম্পন্ন হয়েছে।

রবিবার (২৬ জানুয়ারি) বাদ আসর থেকে নগরীর কুমারপাড়াস্থ আত-তাক্বওয়া মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের উদ্যোগে আয়োজিত সম্মেলন রাত ১১টায় সম্পন্ন হয়। সম্মেলনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন ও দেশের প্রখ্যাত ইসলামিক স্কলারগণ আলোচনা পেশ করেন।

শেষ দিনের সম্মেলনে কুরআন ও সুন্নাহের আলোকে জ্ঞানগর্ভ আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শায়খ শহীদুল্লাহ খান মাদানী, ড. মুহাম্মদ মুসলেহ উদ্দিন, ড. ইমাম হোসাইন, শায়খ আব্দুর রহমান বিন মোবারক ও শায়খ আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক।

আলোচনায় বক্তারা বলেন, কুরআন সুন্নাহের আলোকে জীবন পরিচালনার মাঝে মানবজাতির প্রকৃত মুক্তি ও সর্বাঙ্গীণ কল্যান নিহিত রয়েছে। নবীজী (সা.) এর জীবনী অনুস্মরণ করতে পারলে আমাদের ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তি নিশ্চিত করা সম্ভব হবে। মনে রাখতে হবে নির্ভেজাল ইবাদত ছাড়া নিজেকে পরিপুর্ণ মুমিন হিসেবে গড়ে তোলা সম্ভব নয়। ধর্মীয় ব্যাপারে সব ধরনের বিভ্রান্তির ব্যাপারে সতর্ক থাকতে হবে। জীবনের সকল ক্ষেত্রে শিরক মুক্ত ঈমান ও বেদআত মুক্ত সুন্নাতী আমল করতে হবে।

এদিকে শনিবার সম্মেলনের ১ম দিনে আলোচনা পেশ করেন, ইসলামী চিন্তাবিদ ড. মুহাম্মদ সাইফুল্লাহ, ড. আবু বকর মুহাম্মদ জাকারিয়া, শায়খ মুহাম্মদ হারুন হোসাইন, ড. মুহাম্মদ মানজুর-ই-এলাহী ও ড. মুজাফ্ফর বিন মুহসিন।

সম্মেলনে মহিলাদের জন্য বসার ও সালাত আদায়ের পৃথক ব্যবস্থা রাখা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৬ জানুয়ারি ২০২০/প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন