আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

পুষ্পে সুশোভিত সিলেটের শহীদ মিনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৭:৫৪:০২

নিজস্ব প্রতিবেদক :: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ভরে গেছে পুষ্পস্তবকে। এ যেন ফুলের এক বিপুল সমাহার। ফুলে ফুলে সুশোভিত সিলেট নগরীর চৌহাট্রাস্থ শহীদ মিনার। শহীদ মিনারে চুল পরিমাণ জায়গা ফাঁকা নেই। শুধু ফুল আর ফুল। আর এসব পুষ্পস্তবক দেখতে হাজারো মানুষের ভীড় লেগে আছে সারা দিন থেকে। 

জানা গেছে, প্রতি বছর ৩ বার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ফুলে ফুলে সুশোভিত হয়ে উঠে। মহান একুশে ফেব্রুয়ারি, স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সিলেটের প্রশাসন, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলো। এ সময় কতটি পুষ্পস্তবক অর্পণ করা তার কোন হিসেব নেই। 

এই তিন দিবসের মধ্যে মহান আন্তর্জাতিক ভাষা দিবসে সবচেয়ে বেশি পুষ্পস্তবক করা হয়। কারণ এই দিনে ১৯৫২ সালের ভাষা আন্দোলনে এ দেশের সালাম, রফিক, জব্বার, বরকত, শফিউর সহ কয়েকজন ছাত্র শহীদ হন। আর এ জন্য এ দিবসের প্রতি মানুষের যেন এক আলাদা টান।

২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শুরু হয়। আর সকাল থেকে প্রায় সারা দিনই বিভিন্ন সংগঠনকে ফুল দিতে দেখা গেছে।

এ বছর শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় মানুষের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। সারা দিন ব্যাপী শহীদ মিনারে বিভিন্ন ধরণের সাংস্কৃতিক অনুষ্টান হতে দেখা গেছে। 

অনেকে পরিবার লোকজন আবার কেউ ছেলে-মেয়েদের নিয়ে ঘুরতে এসেছেন শহীদ মিনারে। শহীদ মিনারে অর্পণ করা ফুলের সাথে সেলফি তুলতে ভীড় লেগে আছে সারা দিন থেকে। এ যেন সিলেটের মানুষের মাঝে এক উৎসবের আমেজ।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন