আজ শুক্রবার, ১০ মে ২০২৪ ইং

আলো ছায়ার ছবি দিয়ে সোমবারের সেরা ফটোগ্রাফার হলেন তন্বী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩১ ১৬:১৯:৪৫

সিলেট :: স্টেয়িং হোম ফটোগ্রাফি প্রতিযোগিতায় ৩০ মার্চ ২০২০ সোমবারের সেরা ছবি নির্বাচিত হয়েছে “আলো ছায়ায় বন্দী”। ছবিটির ফটোগ্রাফার নওরিন তন্বী। তন্বী সিলেটের শহরতলীতেই থাকেন। পড়াশুনার পাশাপাশি তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করছেন।  সিলেটের স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া থেকে চলছে Staying Home Photography Competition. ঘরে বসে যারা বিরক্ত হচ্ছেন তাদের জন্য এই প্রতিযোগিতা। প্রতিযোগিতার ধারাবাহিকতায় সোমবার ক্যামেরা ও মোবাইল ফোনে ঘরের বিভিন্ন মূহুর্তের ছবি তুলে কাকতাড়ুয়ার ফেইসবুক গ্রুপে https://www.facebook.com/groups/kaaktadua/ কিছু ছবি আপলোড হয়েছে। ৩০ মার্চের সেরা ছবি নির্বাচিত হলো “ভয়”।

ছবিটির গল্প নিয়ে ফটোগ্রাফার তন্বী বলেন, ছবিটি সূর্য অস্ত যাবার আগে মানে সন্ধার কিছু মূহুর্ত আগে তোলা। ঘরে বসে বসে বিরক্ত হচ্ছিলাম। দেয়ালে তাকিয়ে দেখি আলো-ছায়ার খেলা। আসলে আমাদের জীবনে সুখ-দু:খ পাশাপাশি বাস করে। এখন আমাদের সবার উপর বিপদের ছায়া বিরাজ করছে। তবে এ ও সত্যি অন্ধকার এর পরেই রাত হারিয়ে যায়, নতুন সূর্য উঠে। আমি বিশ্বাস করি আমাদের উপর থেকেও বিপদের ছায়া কেটে যাবে।  আমরা আবার বাইরে বের হতে পারবো পাখিদের মত ঘুরেফিরে নিজ গৃহে ফিরে আসবো আগের মত।।

আয়াজক সূত্রে জানা যায় ৭ এপ্রিল পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। কাকতাড়ুয়া গ্রুপে  https://www.facebook.com/groups/kaaktadua/আপলোডকৃত প্রতিদিনের সেরা ছবিটি ফটোগ্রাফারের নাম, ছবিটির গল্পসহ ছাপা হবে সিলেটের জনপ্রিয় অনলাইন পোর্টাল সিলেটভিউ২৪ডটকমে।

সিলেটভিউ২৪ডটকম/৩১ মার্চ ২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন