আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের রাস্তায় বাড়ছে যান ও জনসমাগম, করোনা সংক্রমণের শঙ্কা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩১ ১৯:০৪:১৯

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ঘরে থাকার নির্দেশনা থাকলেও সিলেট নগরীর রাস্তায় গত দু\'দিন থেকে বাড়ছে যান চলাচল ও মানুষের ভিড়। তবে সিলেটের রাস্তা-ঘাটে ভিড় কমাতে এবং করোনার সংক্রমণ এড়াতে সমাগম না করে জনগণকে নিজ নিজ ঘরে থাকার অবিরাম প্রচারণা চালাচ্ছে প্রশাসন। 

গতকাল (সোমবার) থেকে আজ (মঙ্গলবার) সিলেট নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, টিলাগড় ও মদিনামার্কেটসহ বিভিন্ন এলাকার ঘুরে দেখা গেছে, সিএনজি অটোরিকশা, রিকশা, টমটমসহ কিছু যান চলাচল করছে।  সেই সাথে আছে মানুষের ভীড়ও। 
সিলেট নগরীর আম্বরখানা, মদিনা মার্কেট, চৌহাট্টা, জিন্দাবাজার, রিকাবীবাজার, লামাবাজার, মির্জাজাঙ্গালসহ কয়েকটি বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে রাস্তায় যান চলাচল ও মানুষের ভিড় ছিলো লক্ষণীয়। 
অনেকের সঙ্গে আলাপ করলে জানা যায়, গত কয়েক দিনের চেয়ে আজ (মঙ্গলবার) সিলেটের রাস্তাঘাটে তুলনমূলক মানুষ সমাগম বেশি হয়েছে।  ব্যক্তিগত যান, মোটর সাইকেল ও রিকশা চলাচল গত দু\'দিন থেকে চেয়ে বেড়ে গেছে। তবে নিত্যপণ্যের ও ওষুধের দোকান ছাড়া নগরে অন্যান্য দোকানপাট ও মার্কেট-শপিং বন্ধ রয়েছে।
এদিকে, সিলেট শহরে মানুষ সমাগম খানিক বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করছেন সচেতন মহল। তারা বলছেন- যদিও লকডাউন ঘোষণা করা হয়নি সিলেটসহ সারাদেশে। তবুও প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে এর চাইতে বিকল্প কোনো উপায় নেই।  তাই একটু কষ্ট হলেও কয়েকদিন ঘরে অবস্থান নেয়াতেই দেশ ও জাতির জন্য মঙ্গল।

সিলেটভিউ২৪ডটকম/৩১ মার্চ ২০২০/এসডি/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন