আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জবাসীর প্রতি উপজেলা চেয়ারম্যান'র খোলা চিঠি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০১ ২৩:৩৮:১০

গোলাপগঞ্জ প্রতিনিধি :: দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে গোলাপগঞ্জ উপজেলাবাসীকে নিরাপদে থাকার আহবান জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বুধবার (১ এপ্রিল) এক খোলা চিঠিতে তিনি এ আহবান জানান। সকলের জ্ঞাতার্থে তার খোলা চিঠি হুবহু তুলে ধরা হলো :

প্রিয় গেলাপগঞ্জবাসী আমার সালাম ও আদাব গ্রহণ করবেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সমগ্র বিশ্বে এক ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সমগ্র বিশ্বে প্রতিদিন অসংখ্য মানুষ এই  করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে এবং এই ভাইরাসের সংক্রমনে অসংখ্য মানুষের জীবন বিপন্ন হচ্ছে। যেহেতু এই সংক্রামক ব্যাধির কোন সুনির্দিষ্ট  প্রতিষেধক এখনো আবিস্কৃত হয়নি,তাই আমাদের দেশে এই রোগের বিস্তার রোধে বিশেষজ্ঞগণ এবং সরকারের পক্ষ থেকে যেসব নির্দেশনা দেয়া হচ্ছে তা গুরুত্বের সাহকারে আমাদের প্রত্যেকেই মেনে চলা উচিত।  
প্রিয় গোলাপগঞ্জবাসী,এই মুহূর্তে  আমাদের উচিত নিজ গৃহে অবস্হান করা, লোকসমাগম এড়িয়ে চলা। যারা প্রবাস থেকে এসেছেন তাদেরকে অনুরোধ করব আপনার পরিবার ,আত্বীয়-স্বজন তথা এই সমাজের স্বার্থে ১৪দিন হোম কোয়ারেন্টাইন মেনে চলুন। পশাপাশি সকলকে অনুরোধ করব বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না, ঘর থেকে বের হলে মাস্ক ব্যাবহার করুন। বারবার সাবান পানি দিয়ে হাত ধৌত করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিজে ভালো থাকুন আপনার পরিবার-সমাজকে ভালো রাখুন।
করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনা মোতাবেক সমগ্র দেশের ন্যায় আমাদের গোলাপগঞ্জে কিছু বিধি নিষেধ বলবৎ আছে। যার ফলে অনেক দরিদ্র মানুষ আর্থিক দৈন্যতার মধ্যে পড়েছেন। তাদের সহায়তায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে ইতিমধ্যে সরকারীভাবে হতদরিদ্র  মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা নির্বাহি অফিসার এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। সংকট মোকাবেলায় জেলা প্রসাসন এর সাথে উপজেলা প্রসাসনের সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা  চলছে।
সরকারী উদ্যোগের পাশাপাশি আমার ব্যাক্তিগত  ও পারিবারিক সহযোগিতায় ইতিমধ্যে পাঁচ  শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রি পৌছে দিয়েছি। পাশাপাশি আমার সহোদর আওয়ামী লীগ নেতা সমাজ সেবক মনজুর সাফি চৌধুরী এলিম এর ঐকান্তিক প্রচেষ্টায় সিলেট জেলা প্রশাসন এর কাছে ২০০ পিপিই এবং গোলাপগঞ্জের ডাক্তারদের সুরক্ষায় ৫০টি পিপিই প্রদান করা হয়েছে। ভবিষ্যতে আমি ও আমার পরিবারের পক্ষ থেকে এধরনের সহযোগীতা অব্যাহত থাকবে। 
এছাড়া আমাদের দলের আরো অনেকেই এই ব্যাক্তিগত সহযোগিতা করছেন এবং অনেকে করবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন। তাদের সকলকেই ধন্যবাদ জানাই। আমি সকল বিত্তবানদের দরিদ্র মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান করছি।
পরিশেষে বলব করোনার কারনে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় আমরা যদি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারি তাহলে ইনশাআল্লাহ আমরা সবাই নিরাপদ থাকব। আমরা ঘরে থাকব নিজেকে নিরাপদ রাখব। আল্লাহ আমাদের সকলের সহায় আছেন।
সিলেটভিউ২৪ডটকম/১ এপ্রিল ২০২০/এএইচ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন