আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

করোনা: সিলেটে ভর্তি ২৭, ‘নেগেটিভ’ ১৩

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ০০:০২:৫৫

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে করোনাভাইরাসের চিকিৎসার জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। কেউ করোনায় আক্রান্ত হলে কিংবা আক্রান্ত হয়েছেন এমন সন্দেহ থাকলে তাকে এ হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

জানা গেছে, গতকাল শনিবার (৪ এপ্রিল) পর্যন্ত এ হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৭ জনকে। এদের মধ্যে ১৩ জনের শরীরের নমুনা ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠিয়ে পরীক্ষা করা হয়েছে। তাদের সবার ফলাফল এসেছে ‘নেগেটিভ’ (করোনায় আক্রান্ত নন)।

এছাড়া আরো দুইজনের শরীরের রক্ত, ঘাম ও মুখের লালার নমুনা পাঠানো হয়েছে আইইডিসিআরে। তাদের পরীক্ষার ফলাফলের অপেক্ষা করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেটভিউকে জানান, এ হাসপাতালে শনিবার পর্যন্ত করোনাক্রান্ত সন্দেহে ভর্তি করা হয় ২৭ জনকে। তন্মধ্যে ১৩ জনের পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। আরো দুইজনের পরীক্ষার ফলাফল জানা যাবে দু-একদিনের মধ্যে। আর বাকিদের শরীরে করোনার উপসর্গ না থাকায় পরীক্ষা করা হয়নি।

সিলেট জেলার বাইরে হবিগঞ্জের একটি হাসপাতালে দুজনকে ভর্তি করা হয়েছিল। তাদের নমুনা পরীক্ষার ফলাফলও নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন ডা. আনিসুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন