আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ব্যাংকগুলোর দূরত্বহীন লাইন বাড়াচ্ছে শঙ্কা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১২:২৭:২৭

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগর ও শহরতলির ব্যাংকগুলোতের গ্রাহকদের  দূরত্বহীন লাইন সচেতন মানুষের মনে দিন দিন বাড়িয়েই চলেছে শঙ্কা ও উদ্বেগ। সিলেটে দুই ঘণ্টার ব্যাংকিং সময়ে প্রতিদিনই ব্যাংকগুলোতে লেগে থাকে গ্রাহকদের ভিড়। আর সেই ভিড়ে থাকে না কোনো সামাজিক দূরত্ব। এছাড়াও অনেক গ্রাহকই থাকেন মাস্কবিহীন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার বিষয়ে গত ২৮ মার্চ সিদ্ধান্ত নেয়া হয়। সেই সিদ্ধান্ত পরদিন ২৯ মার্চ থেকেই কার্যকর হয়েছে। সীমিত আকারে ব্যাংকিং সময়ের দিনগুলোতে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। এরপর লেনদেন সমন্বয় করার জন্য ব্যাংক দেড়টা পর্যন্ত খোলা থাকবে।

এদিকে, দুই ঘণ্টা লেনদেনের এই ব্যাংকিং সময়ে সিলেট নগরের প্রায় প্রত্যেকটি ব্যাংকেই প্রতিদিন গ্রাহকদের উপচেপড়া ভিড় থাকে লক্ষণীয়। এর মধ্যে শঙ্কার বিষয় হলো- গ্রাহকদের লাইনে থাকে না কোনো সামাজিক দূরত্ব। আজ রবিবার (৫ এপ্রিল) সকাল ১১টার দিকে নগরের তালতলা, জিন্দাবাজার, লালদিঘীরপার, মদিনামার্কেটসহ সহ বিভিন্ন ব্যাংকের শাখাগুলোতে এমন দৃশ্য দেখা গেছে।

করোনা পরিস্থিতিতে যে সামাজিক দূরত্বের জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে নির্দেশনা জারি করা হয়েছে। এই দুরত্বের নিয়ম বজায় রাখার জন্যই প্রতিদিন সিলেটের রাস্তা-ঘাটে আর শহর-গ্রামে তৎপর রয়েছেন সেনা, র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা। কিন্তু সিলেটের ব্যাংকগুলোতে সেই নিয়ম মানছে না কেউ।

ব্যাংকগুলোর কর্তৃপক্ষের বক্তব্য- তারা অনেক অনুরোধ করে গ্রাহকদের মধ্যখানের দূরত্ব বাড়াতে পারেননি। বিষয়টি বুঝাতে গেলে অনেকে আবার ব্যাংকের সিকিউরিটির দিতে তেড়ে আসেন, খারাপ আচরণও করেন। এছাড়াও গ্রাহকদের অনেকেরই থাকে না মাস্ক ও গ্লাভসবিহীন।

যেই সময়ে করোনাভাইরাসে সংক্রমণ রোধে সারাদেশে সরকার ও প্রশাসন সর্বোচ্চ পর্যায়ে সতর্কতা অবলম্বনের প্রচারণা চালাচ্ছে, গ্রহণ করেছে বিভিন্ন পদক্ষেপ- ঠিক সেই সময়ে সিলেটে ব্যাংক গ্রাহকদের এমন অবিবেচক কাণ্ড উৎকণ্ঠায় ফেলে দিচ্ছেন সচেতন নগরবাসীকে।

গ্রাহকদের এমন আচরণে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরাও ভোগছেন নিরাপত্তাহীনতায় ।


সিলেটভিউ২৪ডটকম / ৫ এপ্রিল, ২০২০ / শাহিন / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন