আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

একের পর এক ‘লকডাউন’ হচ্ছে সিলেটের পাড়া-গ্রাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ২১:৩০:৫৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে গতকাল (রবিবার) এক ব্যক্তি প্রাণঘাতি করোনা রোগী হিসেবে শনাক্ত হওয়ার পর এ অঞ্চলের মানুষের মাঝে ছড়িয়ে পড়েছে এক অজানা আতঙ্ক। এরই প্রতিফলন ঘটেছে আজ। আজ সোমবার (৬ এপ্রিল) সিলেট নগরসহ অনেক পাড়া-গ্রামের বিভিন্ন এলাকা ও গলি ‘স্বেচ্ছা লকডাউন’ করে রাখছেন সে এলাকার মানুষ। এ রিপোর্ট লেখা (রাত ৮টা) পর্যন্ত সিলেট শহর ও আশপাশের অন্তত: পাঁচটি এলাকা ‘স্বেচ্ছা লকডাউন’ করা হয়েছে। 

জানা গেছে, সিলেট নগরের আম্বরখানা এলাকার খাসদবির ও পাঠানটুলা এবং শহরতলির খাদিমপাড়া ইউনিয়নের একাধিক গ্রাম ও চিকনাগুল ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের কয়েকটি রাস্তা পুরোপুরি ‘লকডাউন’ ঘোষণা করেছেন এলাকাবাসী।  এ মর্মে এলাকার বাসিন্দারা যাদের রাস্তার মুখে লোহার গেট রয়েছে সেগুলো তালাবদ্ধ করে রেখেছেন। যাদের গেইট নেই তারা বাঁশ দিয়ে বন্ধ করে রেখেছেন।

পাশাপাশি অতি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না বেরোতে এবং বাইরের কেউ ভেতরে প্রবেশ না করার নোটিশ টানিয়ে রেখেছেন। এছাড়াও অনেক রাস্তার মুখে সাবান-পানির ব্যবস্থা রেখেছেন এলাকাবাসী। যাতে বাইরে থেকে কেউ আসলে পরিস্কার-পরিচ্ছিন্ন হয়ে ভেতরে ঢুকতে পারেন। 

খাসদবির এলাকার বাসিন্দারা জামেয়া মদিনাতুল উলুম দারুসসালাম মাদরাসা রোডটি বাঁশ ফেলে বন্ধ রেখেছেন। পাশাপাশি এই এলাকার 'বন্ধন সমাজকল্যাণ যুব সংস্থা'র উদ্যোগে জনসচেতনতামূলক বিভিন্ন নির্দেশনাসম্বলিত ব্যানার টানানো হয়েছে রাস্তার মুখে। 

এদিকে, পাঠানটুলা এলাকার আমির খান রোড ও লন্ডনি রোড লোহার গেইট আজ থেকে ২৪ বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন এলাকাবাসী। বাইরে না বেরিয়ে এলাকার সবাইকে জরুরি প্রয়োজনে নির্দিষ্ট মোবাইল ফোন (০১৭৩৬১৬২১৫৬/০১৮১৯৭০৯৭৩৯) নাম্বারে কল দেয়ার অনুরোধ জানানো হয়েছে।

অপরদিকে খাদিমপাড়া ইউনিয়নের একাধিক গ্রাম, চিকনাগুল ইউনিয়নের ৮ নং ও ৯ নং ওয়ার্ডের ঘাটেরচটি আইসক্রিম ফ্যাক্টরি রাস্তা এবং পশ্চিম ঠাকুরের মাটি বড় জামে মসজিদ রাইস মিল (মেইন রাস্তা) সর্বসম্মতিক্রমে লকডাউন করে দিয়েছেন এলাকাবাসী।


সিলেটভিউ২৪ডটকম / ৬ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন