আজ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং

সিলেটের চারাদিঘীরপাড়ে ‘রাস্তা লকডাউন’ নিয়ে দু’পক্ষে উত্তেজনা, আটক ১

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ২২:২৩:০৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর চারাদিঘীরপাড়ে করোনা থেকে বাঁচতে ‘রাস্তা লকডাউন’ নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান করছেন। আজ সোমাবর ( ৬ এপ্রিল) দুপুর থেকে এই এলাকায় বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার জের ধরে বিকেলে এক যুবককে পুলিশ ধরে নিয়ে গেছে বলে জানা গেছে। আটক যুবকের নাম সারোয়ার সানু (২২)। তিনি চারাদিঘীরপাড়ের মোমিন গার্মেন্টস বিল্ডিংয়ে বসবাস করেন। 

জানা গেছে, সিলেট সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের আওতাধিন চারাদিঘীরপাড়ের রাস্তাটি বাঁশ দিয়ে বন্ধ করে দেন এলাকার একদল যুবক।  তাদের বক্তব্য- করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাস্তাটি তারা বন্ধ রেখেছেন। যাতে ঘর থেকে পাড়ার কেউ বের হতে না পারেন এবং বাহির থেকে কেউ পাড়ার ভেতরে ঢুকতে না পারেন।

অপরদিকে, রাস্তা বন্ধের বিরুদ্ধে অবস্থানকারীরা বলেন- করোনার আক্রান্তের লক্ষণ কোনো ব্যক্তির শরীরে পাওয়া গেলে তবেই তার পরিবার বা এলাকা লকডাউন করে রাখা হয়। অথচ আমাদের এলাকায় এমন কিছু ঘটেনি। কিন্তু মুরুব্বিদের সঙ্গে পরামর্শ না করেই করোনাভাইরাস প্রতিরোধে লকডাউনের নামে বাঁশপালা দিয়ে ব্যারিকেড দিয়ে এলাকার সড়ক পুরোপুরি বন্ধ করে রেখেছে একদল 'অশৃঙ্খল' যুবক। সড়ক ব্যারিকেড থাকায় অনেকে জরুরি কাজে, কেউ বা নিত্যপণ্য ক্রয় করতে যেতে বা আসতে পারছেন না। এতে অনেকেই আজ পড়েন বিপাকে।

বিরোধীরা আরও বলছেন- রাস্তা বন্ধের কারণে কোনো রিকশা যাতায়াত করতে পারছেনা। এমনকি কেউ হেঁটে পর্যন্ত যেতে বাঁধার সম্মুখীন হচ্ছেন। এটাকে লকডাউন বলে না। এটা লকডাউনের নামে হয়রানি।
এ বিষয়ে জানতে সিলেট সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদের ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। 

এ রিপোর্ট লেখা (রাত ১০টা) পর্যন্ত রাস্তাটি এভাবে বন্ধ রয়েছে এবং এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 


সিলেটভিউ২৪ডটকম / ৬ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন