আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

সিসিক’র ত্রাণের ভাগ পাচ্ছেন না নারী কাউন্সিলররা, ক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ০০:০১:৪৯

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি কর্পোরেশনের চলমান ত্রাণ বিতরণ কার্যক্রম নিয়ে একের পর এক ক্ষোভ প্রকাশ করছেন সংরক্ষিত মহিলা কাউন্সিলররা। তাদের অভিযোগ- ত্রাণ বিতরণ কার্যক্রমে তাদের উপেক্ষা করা হচ্ছে। তাদের কাছ থেকে নেয়া হচ্ছে না তালিকা, বিতরণের দিন-সময়ও জানানো হচ্ছে না তাদের। এই ‘মূল্যায়নহীনতায়’ তাদের ক্ষোভ দিন দিন বাড়ছে বলেই জানালেন সিসিক’র কয়েকজন নারী কাউন্সিলর।

রবিবার (৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেতরের জমে থাকা ক্ষোভ প্রকাশ করলেন সিলেট সিটি কর্পোরেশনের ১৯, ২০ ও ২১ নং ওয়ার্ডের (সংরক্ষিত) কাউন্সিলর নাজনীন আক্তার কণা।
তিনি তার ফেসবুক আইডিতে লেখেন- ‘আমি ১৯, ২০ ও ২১ নং ওয়ার্ডের জনগণের ভোটে ২ বারের নির্বাচিত কাউন্সিলর হওয়া সত্ত্বেও এই তিন ওয়ার্ডের (পুরুষ) কাউন্সিলররা আমাকে উপেক্ষা করে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। কার্যক্রমে কাউন্সিলর হিসেবে আমারও অংশগ্রহণ করার কথা ছিলো।’

তিনি আরও লেখেন- ‘‘সিলেট সিটি কর্পোরেশেনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী স্বাক্ষরিত ‘২৭টি ওয়ার্ডে খাদ্য সহায়তা কার্যক্রম পরিচালনা ও তদারকির জন্য ট্যাগ অফিসার নিয়োগ’ সংক্রান্ত এক সার্কুলারে স্পষ্টভাবে বলা হয়েছে- ‘জেলা প্রশাসক কর্তৃক নিয়োগপ্রাপ্ত ট্যাগ অফিসার ও সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক গঠিত নির্ধারিত টিম এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরের সমন্বয়ে ত্রাণ বিতরণের জন্য অনুরোধ করা হলো’। অথচ এই নির্দেশনা অগ্রাহ্য করে সম্মানিত কাউন্সিলরবৃন্দ তাদের ইচ্ছেমতো ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। আমি বিষয়টি মেয়র আরিফুল হক চৌধুরীকে জানালেও কোনো সদুত্তর পাইনি। আমি বার বার সিটি কর্পোরেশন কর্তৃক গঠন করা টিম ও সম্মানিত কাউন্সিলরবৃন্দ এবং তাদের ওয়ার্ড সচিবের সাথে যোগাযোগ করলেও তারা আমার ফোন রিসিভ করেননি।’’

এমন অবস্থায় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন কাউন্সিলর নাজনীন।

এর আগে ২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ অভিযোগ করে বলেন, ৩টি ওয়ার্ডের কাউন্সিলর হলেও আমি ২৫ নং ওয়ার্ডের বাসিন্দা। অন্য সব ওয়ার্ডের মত এই ওয়ার্ডের মানুষজন আমাকে ভোট দিয়েছেন। তাই এই এলাকার জনগণের কাছে আমার দায়বদ্ধতা আছে। ওয়ার্ড কাউন্সিলর একা একা ত্রাণ বিতরণ করছেন। কাউকে সাথে নিচ্ছেন না। খাদ্য সহায়তা কার্যক্রম পরিচালনার ও তদারকির জন্য ট্যাগ অফিসার সাথে থাকার কথা থাকলেও ত্রাণ বিতরণের সময় তিনি সাথে থাকেন না। এ বিষয়ে আমি মেয়রকেও বলেছি।

ত্রাণ বিতরণ নিয়ে মহিলা কাউন্সিলরদের অভিযোগ প্রসঙ্গে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ২/১ জন ছাড়া আর কোনো মহিলা কাউন্সিলর অভিযোগ করেননি। সব ওয়ার্ডেই নারী-পুরুষ কাউন্সিলররা এক সাথে মাঠে থেকে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করছেন।

সিলেটভিউ২৪ডটকম /৭ এপ্রিল ২০২০/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন