আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

ঘরে ঘরে যাচ্ছে কাউন্সিলর আজাদের ভ্রাম্যমান মেডিকেল টিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ২৩:৩৩:২০

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস আতঙ্কে বন্ধ হয়ে গেছে চিকিৎসকদের প্রাইভেট চেম্বার। সরকারি বেসরকারি হাসপাতাল ক্লিনিকগুলোতেও মিলছে না চিকিৎসা সেবা। এতে বাড়ছে ঘরবন্দি অসুস্থ মানুষের দূর্ভোগ। এই দূর্ভোগ লাঘবে সিলেটে বাড়ি বাড়ি গিয়ে অসুস্থদের সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছেন সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

ঘরবন্দি অসুস্থদের চিকিৎসা সেবা দিতে তার মেডিকেল টিম যাচ্ছে ঘরে ঘরে। ঘরের কাছে চিকিৎসক পেয়ে খুশি চিকিৎসা নিতে আসা লোকজনও। কাউন্সিলর আজাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নগরবাসী। সংকটকালীন এই সময়ে অন্যান্য জনপ্রতিনিধিরা এভাবে এগিয়ে আসলে মানুষের দূর্ভোগ কমবে বলে মন্তব্য করেন নগরীর খরাদিপাড়ার বাসিন্দা ও শিল্পপতি আতাউল্লাহ সাকের।

আর জনপ্রতিনিধিরা এভাবে এগিয়ে আসলে এই দু:সময়ে মানুষের চিকিৎসা সেবা কিছুটা হলেও নিশ্চিত হবে বলে মনে করেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম। জনপ্রতিনিধিরা এভাবে এগিয়ে আসলে সিটি করপোরেশনের পক্ষ থেকে সামর্থ্য অনুযায়ী সহযোগতিারও আশ^াস দিয়েছেন তিনি।
মেডিকেল টিমের প্রধান পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্টার ডা. কামাল উদ্দিন জানান, তার নেতৃত্বে মেডিকেল টিম বিভিন্ন পাড়ায় গিয়ে অসুস্থদের চিকিৎসা দিচ্ছেন। মানুষকে ঘরে রাখতেই চিকিৎসকরা ঝুঁকি নিয়ে এ কাজ করছেন। এই সময়ে ভ্রাম্যমান টিম করে স্বাস্থ্য সেবা দেওয়া ঝুঁকিপূর্ণ হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে তারা মানুষের কাছে যাচ্ছেন। কাউন্সিলর আজাদ তাদেরকে মানুষের সেবা করার সেই সুযোগ করে দেওয়ায় কৃতজ্ঞতা জানান তিনি।

মেডিকেল টিমের উদ্যোক্তা কাউন্সিলর আজাদুর রহমান আজাদ জানান, সকল অসুস্থতাই করোনাভাইরাস সংক্রমনের উপসর্গ নয়। কিন্তু রোগীদের নিয়ে হাসপাতালের চিকিৎসকরা আতঙ্কে রয়েছেন। আবার রোগীরাও হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন। প্রাইভেট চেম্বারে গিয়েও তারা ডাক্তারদের পাচ্ছেন না। এমতাবস্থায় ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্পের মাধ্যমে মানুষকে চিকিৎসা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে চিকিৎসক ও রোগীর মধ্যকার ভয়ও দূর হবে বলে মন্তব্য করেন তিনি।

বুধবার নগরীর খরাদিপাড়ায় ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী আতাউল্লাহ সাকের, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি মঈন উদ্দিন মনজু, খরাদিপাড়া আনন্দ সংসদের সভাপতি আবদুল গফফার, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুনিম মল্লিক মুন্না প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ০৮ এপ্রিল ২০২০/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন