আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

চুনারুঘাটে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দিবে ব্যারিস্টার সুমনের মেডিকেল টিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৯ ২২:২১:০৮

নিজস্ব প্রতিবেদক :: প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে লোকজনকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। পাশাপাশি বন্ধ করে দেয়া হয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। এই অবস্থায় কর্মহীন মানুষদের সরকারের তরফ থেকে খাদ্য সহায়তা দেয়া হলেও অনেকে চিকিৎসাবঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার নিজের এলাকা হবিগঞ্জের চুনারুঘাটে মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য  পাঁচজন ডাক্তারের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করেছেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে তিনি তার ফেসবুক পেজে লাইভে এসে এলাকাবাসীকে এই খবর জানান।

ফেসবুকের আলোচিত মুখ সুমন বলেন, আজ পবিত্র শবে বরাত। এ রাতে আমরা সবাই আল্লাহ তায়ালার কাছে দোয়া করবো যেন বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায় এবং দেশের এই মহামারি দূর হয়।

তিনি বলেন, বিগত কয়েকদিন আগে চুনারুঘাট হাসপাতালের জন্য আমি আমার ব্যাক্তিগত গাড়িটি দিয়েছিলাম। কিন্তু করোনাভাইরাসের ভয় এবং লকডাউনের কারণে অনেক মানুষ চিকিৎসা নিতে হাসপাতালে আসেন না। আবার অনেকে ভয় পান হাসপাতালে এলে করোনাভাইরাস রোগীদের সংস্পর্শে গিয়ে তারাও আক্রান্ত হয়ে যান কিনা এই ভয়ে!

‘তাই করোনার মধ্যে এলাকার মানুষের সমস্যার সমাধানের জন্য আমরা নিজ উদ্যোগে একটি মেডিকেল টিম গঠন করেছি, যেখানে পাঁচজন ডাক্তার থাকবেন, যারা বাড়িতে গিয়ে এলাকার যে কোনো অসুস্থ মানুষকে চিকিৎসা দিয়ে আসবেন। তাদের যাতায়াত ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে আমি নিজে থাকবো।’

এ আইনজীবী তার লাইভে কয়েকটি মোবাইল নম্বর দিয়ে জানান, নম্বরগুলোতে যোগাযোগ করলে তৎক্ষণাৎ চিকিৎসা ব্যবস্থা পৌঁছানো হবে। বিশেষ করে স্বাভাবিক যে কোনো রোগ যেমন মাথা ব্যথা, জ্বর ইত্যাদি হলে ডাক্তাররা বাসায় গিয়ে চিকিৎসা করে আসবেন।


সিলেটভিউ২৪ডটকম / ৯ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন