আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট সীমান্ত দিয়ে ফিরলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৮ ১৮:০৮:৫১

শেওলা স্থলবন্দর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক :: লকডাউনের কারণে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশে আটকা পড়েছিলেন তারা। অবশেষে প্রায় দুই মাস পর ১২০ ভারতীয় ফিরে গেছেন তাদের দেশে। আর ভারত থেকে ফিরে এসেছেন আটকা পড়া ২০ বাংলাদেশি। আজ বৃহস্পতিবার সকালে সিলেটের শেওলা স্থলবন্দর দিয়ে তারা নিজ নিজ দেশে ফেরেন।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ থাকায় ২০ বাংলাদেশি নাগরিক ভারতে আটকা পড়েন। ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা ও পড়ালেখার জন্য তারা ভারতে গিয়ে আটকা পড়েছিলেন। একইভাবে বাংলাদেশে সফরে আসা ১২০ ভারতীয় নাগরিক আটকা পড়েন। আজ তারা নিজ নিজ দেশে ফিরেন।

ভারত ফিরে যাওয়া যাত্রীরা জানান, তারা বিভিন্ন কাজে বাংলাদেশে এসেছিলেন। লকডাউনের কারণে তারা প্রায় দুই মাস ধরে বাংলাদেশে আটকা ছিলেন। এতে তারা আর্থিক সংকটে পড়েন। দেশে থাকা স্বজনদের সাথেও তারা নিয়মিত যোগাযোগ করতে পারছিলেন না।

ভারত থেকে ফিরে আসা শিলচরে অধ্যায়নরত বাংলাদেশি ছাত্র নাঈমুল হক জানান, গত ২০ মার্চ থেকে শিলচরের একটি রেস্ট হাউসে বাংলাদেশি কয়েকজন ছাত্র লকডাউনে ছিল। সেখানে তাদের করোনা পরীক্ষাও করা হয়েছে। তাদের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বাংলাদেশে ফেরার সুযোগ করে দেওয়া হয়।

স্থলবন্দরের মেডিকেল টিমের দায়িত্বে থাকা বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নয়ন মল্লিক জানান, বৃহস্পতিবার ভারত থেকে দেশে ফেরা ২০ বাংলাদেশি নাগরিককে শেওলা স্থলবন্দর হয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। দেশে ফেরত আসাদের মধ্যে করোনাভাইরাসের কোনো উপসর্গ মেলেনি। তারা সকলেই শারীরিকভাবে সুস্থ রয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৮ মে ২০২০/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন