আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

করোনায় মৃত্যুতে বিভাগে অপ্রতিদ্বন্দ্বী সিলেট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ১৭:৫৩:৫৬

প্রতীকী ছবি।

জ্যেষ্ঠ প্রতিবেদক :: শুরুটা হয়েছিল ডা. মঈন উদ্দিনকে দিয়ে, গত ১৫ এপ্রিল। এরপর আর থামাথামির কোনো ইঙ্গিত নেই এখনও পর্যন্ত। বরঞ্চ সময়ের সাথে সাথে করোনায় সিলেট বিভাগে মৃত্যুর হার বাড়ছে।

বর্তমানে করোনায় মৃত্যুর দিক দিয়ে সিলেট বিভাগে একেবারে শীর্ষে অবস্থান করছে সিলেট জেলা। শুধু শীর্ষে অবস্থান করাই নয়, বরঞ্চ অন্য সব জেলা থেকে রীতিমতো ধরাছোঁয়ার বাইরে যেন সিলেটের অবস্থান। অবশ্য সিলেট জেলায় আক্রান্তের সংখ্যাও বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাক্রান্ত রোগীর সংখ্যা ৮২৬। তন্মধ্যে সিলেট জেলায় ৪৩০ জন, সুনামগঞ্জে ১২৭ জন, মৌলভীবাজারে ৯৮ জন ও হবিগঞ্জ জেলায় ১৭১ জন রোগী আছেন।

এসব রোগীর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১২ জন। এছাড়া মৌলভীবাজারে ৩ জন ও হবিগঞ্জে ১ জনের মৃত্যু হয়েছে।

সুনামগঞ্জ জেলায় এখনও পর্যন্ত করোনায় কেউ মারা যাওয়ার সরকারি তথ্য নেই।

জানা গেছে, সিলেট জেলায় করোনাক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রথম ব্যক্তি ছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন। ৫ এপ্রিল তিনি করোনা পজিটিভ বলে শনাক্ত হন। ১৫ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান তিনি। মঈন উদ্দিনের গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতকে হলেও তিনি সিলেট নগরীর হাউজিং এস্টেটে বসবাস করতেন।

তবে সিলেট বিভাগে করোনাক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তি মৌলভীবাজারের রাজনগর উপজেলার। সাঞ্চু মিয়া নামের ওই ব্যক্তি ৪ এপ্রিল করোনার উপসর্গ নিয়ে মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। ৫ এপ্রিল তিনি করোনা পজিটিভ ছিলেন বলে জানানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৯ মে ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন