আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে সিলেটে ছাত্রদলের বৃক্ষরোপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩০ ২১:৩৮:০৭

সিলেট :: বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, মহান স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকীতে বৃক্ষরোপন করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। শনিবার বিকেলে নগরীর পাঠানটুলা ও সুবিদবাজার এলাকায় স্কুল ও মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শতাধিক বৃক্ষরোপন করা হয়।

এসময় নেতৃবৃন্দ বলেন, ৫৬ হাজার বর্গমাইলের বাংলাদেশের লাল সবুজের পতাকায় মিশে থাকা ক্ষণজন্মা ব্যক্তিত্ব হলেন  শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। ১৯৮১ সালের এমন দিনে কতিপয় বিপথগামী সেনা কর্মকর্তা জনতার জিয়াকে শহীদ করে আধুনিক বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখে দিতে চেয়েছিল। তারা মহান স্বাধীনতার ঘোষককে হত্যা করে ব্যক্তি জিয়াকে দুনিয়া থেকে বিদায় করলেও ইতিহাসের পরতে পরতে ছড়িয়ে থাকা জনতার জিয়াকে মুছে দিতে পারেনি। জিয়া মানেই বাংলাদেশ। জিয়া মানেই মুক্তিযুদ্ধ। শহীদ জিয়া আদর্শ বাস্থবায়নের মাধ্যমে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে জিয়ার সৈনিকদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে। তাহলে জিয়ার আত্মত্যাগ সফল হবে।

বৃক্ষরোপনকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জুতি এষ ও সাধারন সম্পাদক ফজলে রাব্বি আহসান, সহ-সভাপতি আব্দুল হাসিব, সহ-সাধারন সম্পাদক হোসেন আহমদ, জেলা যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, দুলাল রেজা, আব্দুস সামাদ লস্কর মুনিম, জেলা ও মহানগর ছাত্রদল নেতা রায়হান আহমদ, এবি মজুমদার রনি, নাজিম উদ্দিন, এনামুল হক, ফরহাদ আহমদ, পান্না ঘোষ, মারুফ আহমদ অনিক, জয়নাল আবেদীন রাহেল, কনক কান্তি দাস, ফাহিম প্রমূখ।

সিলেটভিউ২৪ডটকম/ ৩০মে ২০২০/প্রেবি/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন