আজ বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ ইং

সিলেটে প্রথমবারের মতো বেসরকারি হাসপাতালে শুরু হচ্ছে ‘করোনা চিকিৎসা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ২১:৩৮:০৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে করোনা রোগীদের চিকিৎসায় বেসরকারি একটি হাসপাতালে কার্যক্রম শুরু করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের একটি পূর্ণাঙ্গ  ভবনে এ কার্যক্রম চালু করার  জন্য সরকারের সংশ্লিষ্ট দফতরে চিঠি প্রেরণ করা হচ্ছে। রবিবার সিলেট বিভাগীয় করোনা বিষয়ক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।  

জানা গেছে, সিলেটে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। এই হাসপাতালের ১০০টি বেড রয়েছে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার জন্য। ধীরে ধীরে সিলেটে করোনা রোগী বেড়ে যাওয়ায় বিকল্প চিন্তা করছিল সিলেটের প্রশাসন ও স্বাস্থ্য সংশ্লিষ্টরা। যাচাই বাছাই করে তারা নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল পছন্দের তালিকায় রাখে। সেই লক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ একটি প্রস্তাব স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ আলী নূর. বরাবরে প্রেরণ করে সম্প্রতি। সূত্র জানিয়েছে, তিন মাসের জন্য সরকারের কাছে ২৬ কোটি টাকা চেয়ে ও বিভিন্ন বিষয় নিয়ে চিঠি প্রেরণ করে হাসপাতাল কর্তৃপক্ষ।     

এর আলোকে আজ রবিবার (৩১মে) সিলেটের বিভাগীয় কমিশনার মো: মশিউর রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল (অনলাইন) সভা অনুষ্টিত হয়। বিভাগীয় করোনা বিষয়ক কমিটির এ সভায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসা শুরু করার জন্য স্থানীয় পর্যায়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে লক্ষ্যে চূড়ান্ত প্রস্তাবনা পাঠানো হচ্ছে সরকারের সংশ্লিষ্ট দফতরে। সরকার সম্মতি দিলেই যেকোনো সময় শুরু হচ্ছে এই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা কার্যক্রম।

জানা গেছে, এই হাসপাতালের একটি পূর্ণাঙ্গ  ভবনে দেয়া হবে করোনা রোগীদের চিকিৎসা। সেখানে রয়েছে ৩০০টি বেড। তন্মধ্যে ২০টি আইসিইউ বেড থাকবে। বর্তমানে ১০টি আইসিইউ বেড প্রস্তুত রাখা হয়েছে। 
 
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিছুর রহমান সিলেটভিকে জানান, শামসুদ্দিন হাসপাতালে করোনা রোগী বাড়ছে প্রতিনিয়ত। পরবর্তীতে বিকল্প হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়া প্রয়োজন পড়বে। কারণ সিলেটে করোনা রোগীর সংখ্যা কেবল বাড়ছেই। তিনি আরও বলেন, এই হাসপাতাল নেয়ার জন্য যা যা দরকার সেটি আমরা সরকারের কাছে প্রস্তাব পাঠাচ্ছি। সিলেটে স্থানীয়ভাবে আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি এই হাসপাতালে পরবর্তীতে করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে। সরকার এতে সম্মতি দিলেই বেসরকারি  এই হাসপাতালে শুরু করা হবে করোনা রোগীদের চিকিৎসা কার্যক্রম।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী সিলেটভিউকে জানান, মৌখিকভাবে শুনেছি সিলেটের প্রশাসন ও স্বাস্থ্য সংশ্লিষ্টরা সভা করে নর্থ  ইষ্ট হাসপাতালে করোনা চিকিৎসা শুরু করার জন্য। এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  করোনা রোগীদের চিকিৎসা দেয়ার জন্য তারা সম্পূর্ণ প্রস্তুতি রেখেছেন।

সিলেটভিউ২৪ডটকম/ ৩১ মে ২০২০/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   করোনায় চ্যালেঞ্জ নিলো জালালাবাদ এসোসিয়েশন, সহায়তা কামনা
  •   সাবেক ছাত্রনেতা জুবেরের করোনা পজেটিভ, সাংবাদিক সহোদর কোয়ারেন্টাইনে
  •   নিখোঁজ ঢাকায়, উদ্ধার সিলেটে, ২ মানবপাচারকারী আটক
  •   সিলেটে ওয়ার্ড সচিবের নামে ফেইক আইডি, থানায় জিডি
  •   সিলেটসহ সারাদেশে বাসা-বাড়িতে গ্যাস সংযোগের সুখবর আসছে
  •   ওসমানী হাসপাতালের পরিচালকের মহানুভবতায় অসহায় বাবার স্বস্তি
  •   বিশ্বনাথে মামলা করে সন্তানদের নিয়ে ঘরছাড়া নিহতের স্ত্রী
  •   ওসমানীর ল্যাবে আরো ৮০ জন ‘করোনা পজেটিভ’
  •   বিসিএস ক্যাডার হলেন হাল না ছাড়া বিশ্বনাথের দ্বিপন
  •   বিশ্বনাথের নোয়ারাই গ্রামে পথিমধ্যে হামলার মামলায় গ্রেফতার ২