আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে বিমানের ফ্লাইট বাতিল, উড়লো ইউএস বাংলা-নভো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ১৪:৪৭:৩৭

নিজস্ব প্রতিবেদক :: ৬৭ দিন পর সারাদেশের মতো সিলেট রুটেও চালু হয়েছে অভ্যন্তরীন বিমান চলাচল। প্রথম দিনে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে চারটি ফ্লাইট যাওয়ার কথা থাকলেও যাত্রী সংকটে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইটই বাতিল হয়েছে। তবে নির্ধারিত সময়ে প্রায় ৭৫ ভাগ যাত্রী নিয়েই উড়েছে ইউএস বাংলা এয়ারলাইনস ও নভো এয়ারের দুটি ফ্লাইট।
বিমানবন্দর সুত্র জানিয়েছে, দুপুর ১২টা ৪৫ মিনিটে ৩০ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটে আসে নভোএয়ারের ফ্লাইটটি। পরে ১ টা ৩০ মিনিটে ৩৩ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। সরকারী নির্দেশনা অনুযায়ী এই ফ্লাইটে ৫১ জন যাত্রী নেয়ার অনুমতি থাকলেও প্রায় ৭৫ শতাংশ যাত্রী নিয়ে ঢাকায় যায় বিমানটি।
অপরদিকে, দুপুর ১ টা ৫০ মিনিটে ২৯ জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ইউএস বাংলা এয়ারলাইনসের বিএস ৫৩৫ ফ্লাইট। পরে ৪০ জন যাত্রী নিয়ে ২টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। সরকারী নির্দেশনা অনুযায়ী ইউএস বাংলার এই ফ্লাইটে ৫৭ জন যাত্রী নেয়ার অনুমতি থাকলেও প্রায় ৮০ শতাংশ যাত্রী নিয়ে ঢাকায় যায় বিমানটি।
তবে সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি ফ্লাইট যাত্রী সংকটে বাতিল হয়।


এদিকে, পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনেই প্রথম দিন সিলেটে উড়েছে ফ্লাইটগুলো। এয়ারলাইনসগুলোর পক্ষ থেকে যাত্রীদের সরবরাহ করা হয়েছে গ্লাভস, মাস্কসহ সুরক্ষা সামগ্রী। এছাড়া এয়ারলাইনসগুলোকে সার্বিক সহযোগিতা করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ এবং আইনমশৃঙ্খলাবাহীনির সদস্যরা।

এ ব্যপারে এয়ারলাইনস ক্লাব অব সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সভাপতি সৈয়দ বেলায়েত আলী লিমন বলেন, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে সন্তোষজনক যাত্রী নিয়ে দুটি ফ্লাইট আজ ঢাকায় ছেড়ে গেছে। যাত্রীদের সুরক্ষার ব্যপারে এয়ারলাইনসগুলোর পাশাপাশি বিমানবন্দর কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলাবাহীনির সদস্যরা সার্বিক সার্বিক সহযোগিতা করেছেন।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন