আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

করোনা: জৈন্তাপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে যানবাহন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ১৯:১৪:০৪

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :: সারা বাংলাদেশে সরকারি নির্দেশনা মোতাবেক সিলেট-তামাবিল মহাসড়কে গণপরিবহন চালু হলেও তেমন কোন গণপরিবহন চলতে দেখা যায়নি মহাসড়কটিতে। নাম মাত্র কয়েকটি যাত্রীবাহি গাড়ী সিলেট হতে ছেড়ে আসতে দেখা গেলেও জাফলং হতে এখন পর্যন্ত সিলেটের উদ্দেশ্যে কোন যাত্রীবাহি বাস ছেড়ে যায়নি। 

এই সুযোগকে কাজে লাগিয়ে ইমা, লেগুনা, সুজকী, হিউম্যান হুলারের মত যানবাহনকে সরকার ঘোষিত নিয়ম নীতিকে উপেক্ষা করে নিজেদের ইচ্ছেমত পূর্বের ন্যায় ১৪জন বা তার অতিরিক্ত যাত্রী পরিবহন এবং অতিরিক্ত ভাড়া আদায় করতে দেখা যায়। 
যাত্রী সেলিম উদ্দিন জানান, তিনি সিলেটের ধোপাদিঘির পাড় হতে লেগুনা করে তিনি জৈন্তাপুরে আসেন। তিনি বলেন বাধ্য হয়ে ঠাসাঠাসি করে বসে আসতে হয়েছে। গাড়ী চালক ও হেল্পার নিজেদের ক্ষমতা প্রয়োগ করে পূর্বের ভাড়ার প্রায় দিগুন ভাড়া আদায় করছে এবং সিটের অতিরিক্ত যাত্রী বহন করছে। এছাড়া সরকারি নির্দেশনাও  মানা হচ্ছে না। 
অন্যদিকে রাস্তায় নজরদারীর জন্য সরকার ঘোষিত আইন-শৃঙ্খলা বাহিনীর কোন চেক পোষ্ট দেখা যায়নি। এই সুযোগে এক শ্রেনীর অর্থলোভী, লাইসেন্স-ফিটনেস বিহীন লক্কর ঝক্কর ইমা, লেগুনা, সুজকী, হিউম্যান হুলার এবং সিএনজি চালিত ও নাম্বার বিহিন অটোরিক্সা যাত্রী পরিবহন করছে। 
এছাড়া গাড়ী চালক ও হেলপাররা মানছেন না স্বাস্থ্যবিধি। তাদের মুখে মাস্ক, হাতে গ্লাফস কোনটাই নেই। গাড়ীর সিটগুলোও রয়েছে অপরিচ্ছন্ন। 
উল্লেখ্য, ইতোমধ্যে সিলেটের পর্যটন খ্যাত জৈন্তাপুর উপজেলায় দ্রুত কোভিড-১৯ বা করোনা ভাইরাস  আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক প্রতিবেদকে বলেন, সিলেট-তামাবিল মহাসড়কে আমাদের চেক পোষ্ট রয়েছে। কিন্তু পরিবহন শ্রমিকরা আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে যাত্রী পরিবহন করছে। আমাদের নজরদারি আরোও বৃদ্ধি করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১ জুন ২০২০/এমএইচ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন