আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

প্রবাসী আবুল হোসেনের উপর দায়েরকৃত মামলা সুষ্ঠু তদন্তের দাবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০২ ২০:৫০:৩৬

সিলেটভিউ ডেস্ক :: সিলেটের মোগলাবাজার থানার যুক্তরাজ্য প্রবাসী মো. আবুল হোসেনের উপর দায়েরকৃত মামলাটি সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে সিলেটের ডিআইজি বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার (১ জুন) দুপুরে সিলেট রেঞ্জের ডিআইজি বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি সূত্রে জানা গেছে, দক্ষিণ সুরমা উপজেলার মোগালাবাজার থানার দাউদপুর ইউনিয়নের শুড়িগাঁও গ্রামের মৃত আছদ্দর আলী’র পুত্র যুক্তরাজ্য প্রবাসী আবুল হোসেন গত বছরের নভেম্বর মাসে স্ব-পরিবারে দেশে আসেন এবং পৈত্রিক বাড়িতে অবস্থান করেন। সারা বিশ্বে করোনা ভাইরাস সৃষ্টি হলে বিমান চলাচল বন্ধ থাকায় তিনি আর যুক্তরাজ্য ফিরে যেতে পারেননি। তার বাড়িতে নিয়মিত কাজের লোক হিসেবে গত ৬ বছর যাবত কাজ করছে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড়চর গ্রামের মৃত সাজিদুর রহমানের মেয়ে সালমা বেগম ।

এই সুবাধে গত ১৪ মে বিকেলে সালমার বোন সিমা বেগম ও মা আরিছা বেগম আবুল হোসেনের বাড়িতে আসেন এবং রাতে তারা থেকে যায়। ওই দিন (১৪ মে দিবাগত) রাত অর্থাৎ ১৫ মে পরিবারের সবাই মিলে সেহরি খেয়ে ঘুমিয়ে পড়লেও সালমার সহযোগিতায় সিমা ও আরিছা আবুল হোসেনের ঘরে রক্ষিত নগদ ৩৫ হাজার টাকা, স্বর্ণালঙ্কার, ১টি মোবাইল ফোনসহ ২ লক্ষ ৮৫ হাজার টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে আবুল হোসেন বাদি তিনজনকে আসামি করে মোগলাবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৪/১৮-০৫-২০২০ইং।

কিন্তু এ চুরির ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আরিছা বেগম একটি কুচক্রি মহলের ইন্ধন ও সহযোগিতায় আবুল হোসেনকে আসামি করে নবীগঞ্জ থানায় একটি ‘মিথ্যা ও বানোয়াট মামলা’ দায়ের করে। মামলা নং-১২/২১-০৫-২০২০ইং। ওই মামলার ভিত্তিতে পুলিশ আবুল হোসেনকে গ্রেফতার করে।

এমতাবস্থায় আবুল হোসেনের দায়েরকৃত চুরির মামলার আসামিদের গ্রেফতার ও তার বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা মামলাটি’ সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়েছে।স্বারকলিপিতে এ বিষয়ে প্রবাসী আবুল হোসেনের পক্ষ থেকে ডিআইজিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম / ২ জুন, ২০২০ / প্রেবি / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন