আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে চলছে ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি, জরুরি সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৩ ২০:৪৮:২১

সিলেট :: সিলেটে গতকাল বৃহস্পতিবার (২ জুলাই) চলছে ট্যাংকলরি শ্রমিকদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি।  কর্মবিরতি চলাকালে আজ শুক্রবার (৩ জুলাই) সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর উদ্যোগে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

৩ জুলাই (শুক্রবার) বিকালে দক্ষিণ সুরমার বঙ্গবীর রোডের পিরোজপুরস্থ সংগঠনের কার্যালয়ে জরুরি সভায় বক্তারা বলেন, শ্রমিকরা কখনো অন্যায় ও অপরাদের সাথে জড়িত থাকেন না। লরি শ্রমিকগণ সব সময় অত্যান্ত শান্তি প্রিয় ভাবে নিজেদের জীবিকা নির্বাহে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু এই শান্তি প্রিয় শ্রমিকদের অশান্ত করতে একটি স্বার্থান্বেষী মহল তাদের উপর অন্যায় ভাবে হামলা চালিয়ে আহত করেন এবং সাজানো মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। অনতিবিলম্বে দক্ষিণ সুরমা ও সিলেট রেলওয়ে থানায় দায়েরকৃত মামলা প্রত্যাহার করা না হলে সর্বস্তরের  ট্যাঙ্কলরী শ্রমিকরা অনির্দিষ্টকালের কর্মবিরতির পাশাপাশি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনের পরিচালনায় জরুরী  সভায় বক্তব্য  রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কাউছার আহমদ, সহ সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ গোলাপ খান, লাইন সম্পাদক কবির খান, কার্যকারী সদস্য বশির মিয়া, আব্দুল জলিল। যথাক্রমে সাবেক সভাপতি এম এ মানিক, সাধারণ সম্পাদক আমির হোসেন, অর্থ সম্পাদক একে আজাদ, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, লাইন সম্পাদক কবির মিয়া ও আবুল মিয়া, সংগঠনের হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি ফায়ছাল মিয়া, সহ সভাপতি সেলিম আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কাশেম,  সাংগঠনিক সম্পাদক আজমল আলী,  অর্থ সম্পাদক বেনু মিয়া, দপ্তর সম্পাদক নুর ইসলাম,  প্রচার সম্পাদক আমিনুল ইসলাম,  শ্রমিক নেতা নবীর হোসেন,  আব্দুল হালিম,  নাছির মিয়া, মালিক মিয়া সহ সিলেট বিভাগের সর্বস্তরের শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। অন্যথায় সর্বস্তরের শ্রমিকদের নিয়ে আরে কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।


সিলেটভিউ২৪ডটকম / ৩ জুলাই, ২০২০ / প্রেবি / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন