আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে টেনে ধরা যাচ্ছে না করোনার লাগাম, জীবনযাত্রায় ছন্দপতন

পাঁচ হাজার ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা, মোট মৃত্যু ৮৪

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৪ ১২:৩১:২১

মো. রেজাউল হক ডালিম :: সিলেটে কিছুতেই থামছে না করোনাভাইরাসে আক্রান্তের হার। গতকাল শুক্রবার আক্রান্ত ছাড়িয়েছে ৫ হাজার। এ পর্যন্ত সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৮৪ জনের। এ অঞ্চলে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণে আতঙ্কে জনজীবনে ফিরছে না স্বাভাবিক ছন্দ।

গতকাল শুক্রবার (৩ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৩ জন। এর মধ্যে সিলেটে ৫২, সুনামগঞ্জে ২৫ ও মৌলভীবাজারে ১৬ জন। আর গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা কেড়ে নিয়েছে আরও ৩ জনের প্রাণ। এই তিনজনই সিলেট জেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার (৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ৫০৪০ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৭৩৪, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজার জেলায় ৫২২ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩১ জন। এর মধ্যে সিলেটে ৯০, সুনামগঞ্জে ৪৯, হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে ২২ জন।

এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৭৮০ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, সুনামগঞ্জে ২৫২, হবিগঞ্জে ১৭৮ ও মৌলভীবাজারে ৪৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৪১ জন। এর মধ্যে সিলেটে ১০, হবিগঞ্জে ২৩ ও মৌলভীবাজারে ৮ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬২৫। এর মধ্যে সিলেটে ৪৯১, সুনামগঞ্জে ৫৭৫, হবিগঞ্জে ২৯৫ ও মৌলভীবাজারে ২৬৪ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৫৫৮ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৬৫৭ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৯০১ জন। এর মধ্যে সিলেটে ৩৯২, সুনামগঞ্জে ২২৭, হবিগঞ্জে ৯৬ ও মৌলভীবাজারে ১৮৬ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৯১ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ১৩২ ও মৌলভীবাজারে ৪১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও ৩ জনের প্রাণ। এই তিনজনই সিলেট জেলার বাসিন্দা।  নতুন এই তিনজনকে নিয়ে সিলেট বিভাগে ৮৪ জনে দাঁড়ালো মোট মত্যুর সংখ্যা। এর মধ্যে সিলেট জেলায় ৬৬, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৪ জন।


সিলেটভিউ২৪ডটকম / ৪ জুলাই, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন