আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া চাল অবহেলায় নষ্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১১ ২০:০৫:৩৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে বিতরণের জন্য সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দেওয়া চাল স্থানীয় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অবহেলায় নষ্ট হয়েছে।

গত ২৮ জুন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সিলেট সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনের জন্য ত্রাণ সাহায্য চেয়ে একটি ডিও লেটার পাঠান। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এ উপজেলায় ১০০ মেট্রিক টন চাল ও নগদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয়।

সেই বরাদ্দ থেকে গত ৪ জুলাই ২নং হাটখোলা ইউনিয়ন পরিষদের জন্য প্রথম ধাপে সাড়ে ৬ টন চাল ইউনিয়ন পরিষদের গুদামে আসে। সেই চাল দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের হাতে পৌঁছে দেওয়ার কথা থাকলেও এক সপ্তাহেও চাল দেওয়া হয়নি কাউকে।

জনপ্রতিনিধিদের অবহেলার কারণে দ্বিতীয় বারের মত বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় গুদামে রাখা কয়েক বস্তা চাল পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।

এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের সচিব আফতাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে নগদ অর্থ বিতরণের তালিকা প্রস্তুত করতে গিয়ে বিলম্ব হয়ে যায়। ফলে চালগুলো বিতরণ করা সম্ভব হয়নি। দুই বস্তা খুলে নষ্ট হয়েছে বলে দাবি করেন তিনি।

ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন মেম্বার বলেন, ইউনিয়নের মেম্বাররা সভা করে চালগুলো আগামী রবিবার বিতরণের সিদ্ধান্ত হয়। এর মধ্যে আজ গুদামে পানি উঠে যাওয়ায় ৩-৪ বস্তা চাল নষ্ট হয়েছে।

তবে এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।


সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০২০/ইদ্রিছ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন