আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জে সরকারি রাস্তায় নামফলক নিয়ে এলাকায় উত্তেজনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১১ ২০:১৭:৫৫

সিলেট :: সিলেটের গোলাপগঞ্জে সরকারি একটি রাস্তায় ‘খান রোড’ নামে নামকরণ করে ফলক নির্মাণ করায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী এর প্রতিবাদ করলে উল্টো নির্মাণকারীরা নানারকম হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে জানানো হলেও তারা এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেননি। ঘটনাটি গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণের পূর্ব খর্দ্দাপাড়া গ্রামের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশের কাছে ঢাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আব্দুর রহিম, লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাজু আহমদসহ এলাকাবাসী অভিযোগে বলেন, গত ১৮ জুন রাতের আধাঁরে
ওই গ্রামের সাতবিছরা কুমারপাতন সড়কের বি ব্লকের ১নং সড়কের সংযোগস্থলে একটি মহল ‘খান রোড’ নামের নামফলক নির্মাণ করে। এটি একটি সরকারি রাস্তা হওয়ায় পরদিন সকালে এলাকার লোকজন তা দেখে প্রতিবাদ করেন। এতে গ্রামের কিছু লোক প্রতিবাদকারীদের নানাভাবে হুমিক দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ২৩ জুন এ ঘটনার প্রতিকার চেয়ে আবেদন করা হলে ঘটনাস্থলে উপজেলা প্রশাসনের লোকজন গিয়েছিলেন। তবে পরবর্তিতে নামফলকটি না ভাঙায় ক্ষোভ কিরাজ করছে গ্রামবাসীর মধ্যে।

এদিকে ২৬ জুন গোলাপগঞ্জ মডেল থানায় গ্রামের জাহেদ আহমদ, খোকন আহমদ, আলী আহমদ, নজরুল আহমদ, সোহেল আহমদ, কামরান আহমদ, সপন আহমদ, রিপন আহমদ, লিটন আহমদ ও রউফ আহমদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়। একই গ্রামের আফতাব আলী অভিযোগে বলেন, তারা সরকারী রাস্তায় এ ধরণের ফলক নির্মাণের প্রতিবাদ করলে উল্লেখিতরা গ্রামবাসীর বিরুদ্ধে অবস্থান নেয়। এমনকি তারা ঘটনাস্থলে সশস্ত্র অবস্থায় বিভিন্ন সময়ে অবস্থান নেয়। তবে পুলিশ ঘটনাস্থলে গেলেও এখন পর্যন্ত আইনি কোনো ব্যবস্থা নেয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, ঘটনাটির জন্য ঢাকা দক্ষিণ ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনিই এটি সমাধান করে দেবেন।

যোগাযোগ করা হলে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী বলেন, সরকারি রাস্তায় তো কোনো ব্যক্তি নামে নামকরণ হতে পারে না। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সমাধানের চেষ্টা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১১ জুলাই ২০২০/ আকাশ/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন